জুলাই-আগস্টে পূর্নাঙ্গ সিরিজ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তানের। কিন্তু হঠাৎ করেই পূর্ব নির্ধারিত সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে এ বিষয়টি নিশ্চিত করেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। এ খবর শুনে বিস্ময় প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সভাপতি নাজমুল হাসান পাপন।

আইসিসির সভা উপলক্ষে বর্তমানে দুবাইয়ে আছেন পাপন দুই দিন ধরে পিসিবির প্রধানের সঙ্গে সেখানে তাঁর দেখা হচ্ছে, কথা হচ্ছে। অথচ শাহরিয়ার খান নাকি একবারের জন্যও তাকে জুলাইয়ে পাকিস্তান দলের বাংলাদেশ সফরে না যাওয়ার সিদ্ধান্তের কথা বলেননি।

‘আমরা এখানে একসঙ্গে মিটিং করছি। সভা করছি। তিনি (শাহরিয়ার) কিন্তু একবারও বলেননি জুলাইয়ে বাংলাদেশে দল পাঠাবেন না। সর্বশেষ এ নিয়ে যখন কথা হয়, এটাই ঠিক হয়েছিল যে, জুলাইয়ে বাংলাদেশে আসবে পাকিস্তান দল। বিনিময়ে আমরা হয়তো আমাদের “এ” দল বা অনূর্ধ্ব-১৯ দল পাঠাব,’ প্রথম আলোকে জানান পাপন।

তবে একটি সুসংবাদও দিয়েছেন বিসিবি সভাপতি। তিনি জানিয়েছেন যে বাংলাদেশে দুই টেস্টের সিরিজ খেলতে আসা চূড়ান্তভাবে নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড পিভার। প্রস্তাবিত সূচি অনুযায়ী চট্টগ্রাম ও ফতুল্লায় টেস্ট দুটি হওয়ার কথা ঈদুল আজহার আগে ও পরে।

Advertisements