টিভি পর্দায় বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ

দীর্ঘ ৯ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী বৃহস্পতিবার থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরু হতে যাচ্ছে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক প্রোটিয়াদের মধ্যকার পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ। টেস্ট সিরিজ দিয়ে শুরু হতে যাওয়া এই সফরে দু’টি টেস্টের পাশাপাশি তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল।

আর সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলের এই সফরের সবগুলো ম্যাচ দর্শকরা সরাসরি উপভোগ করার সুযোগ পাচ্ছে দেশের মোট তিনটি টেলিভিশন চ্যানেলে।

ঘরের মাঠের সিরিজগুলো নিয়মিতভাবে প্রচার করে আসা জনপ্রিয় টেলিভিশন চ্যানেল গাজী টিভি এবার মাশরাফি-মুশফিকদের দক্ষিণ আফ্রিকা সফরের খেলাগুলোও দর্শকদের সরাসরি উপভোগ করার সুযোগ করে দিচ্ছে। যার ফলে, এই সিরিজের খেলাগুলোর মাঠের উত্তেজনা গাজী টিভির মাধ্যমে বাসায় বসে উপভোগ করতে পারবে বাংলাদেশের দর্শকরা। গাজী টিভির পাশাপাশি বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের খেলাগুলো সরাসরি দেখা যাবে দেশের আরো দু’টি চ্যানেলে। মাছরাঙ্গা টেলিভিশনের পাশাপাশি বিটিভির পর্দায়ও দর্শকরা এই সিরিজের সবকয়টি খেলা সরাসরি দেখতে পাবে।

উল্লেখ্য, বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্ট ২৮শে সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর ও সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ৬ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজের পর অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। দু’দলের মধ্যকার ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৫, ১৮ ও ২২শে অক্টোবর। আর ওয়ানডে সিরিজ শেষে ২৬শে অক্টোবর ও ২৮শে অক্টোবর দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সমাপ্তি ঘটবে সফরকারী বাংলাদেশ দলের বহুল প্রতীক্ষিত দক্ষিণ আফ্রিকা সফরের।

প্রথম টেস্টের দক্ষিণ আফ্রিকা স্কোয়াডঃ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, ডুয়ান্নে অলিভিয়ের, ওয়েন পারনেল, অ্যান্ডাইল ফেহলুকবায়ো, কাগিসো রাবাদা।

টেস্ট সিরিজের বাংলাদেশ স্কোয়াডঃ মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাশ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন এবং শফিউল ইসলাম।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s