শেষ ওভারের নাটকীয় জয়ে অস্ট্রেলিয়া সফর শেষ এইচপির

প্রথম ইনিংসে পিঁছিয়ে থাকার পরও নাটকীয়ভাবে একমাত্র তিনদিনের ম্যাচে আমন্ত্রিত নর্দান টেরিটরি একাদশকে হারিয়েছে লিটন দাসের নেতৃত্বাধীন বাংলাদেশ হাই পারফম্যান্স দল। ২১ রানের ব্যবধানে শেষ ম্যাচে জেতার মাধ্যমে সফল অস্ট্রেলিয়া সফর শেষ করলো জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা অর্জন করা ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের পাইপলাইনে থাকা ক্রিকেটাররা।

একমাত্র তিনদিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে থাকলেও তৃতীয় দিনে এসে হতাশ হতে হলো স্বাগতিক নর্দান টেরিটরি একাদশকে। ৩ উইকেটে ৩১৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা নর্দান টেরিটরি একাদশের সামনে তৃতীয় দিনের শুরু থেকেই পুরনোরুপে আবির্ভাব হয় এইচপি দলের বোলারদের।

সফরকারী বোলারদের কাছে আত্মসমপর্ণ করার আগে প্রথম সেশনে আর মাত্র ৩৬ রান যোগ করে ৭ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষণা করে নর্দান টেরিটরি একাদশ।

৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে হাই পারফরম্যান্স দল। তবে তা প্রত্যাশামত হয়নি। জয়ের লক্ষ্য নিয়ে খেলতে থাকা এইচপি দল শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাট করতে থাকে। স্কোরবোর্ডে দ্রুত গতিতে রান যোগ করতে গিয়ে ভুল শট খেলে আউট হওয়ার মত একাধিক দৃশ্যও চোখে পড়ে এদিন। প্রথম ইনিংস ডিক্লেয়ার করার শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে এসে ২২৯ রানে থামে এইচপির ইনিংস।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s