বিপিএলে রংপুরের হয়ে খেলবেন কুশল পেরেরা

বিগত আসরগুলোর ব্যর্থতাগুলো ছাপিয়ে ‘বসুন্ধরা গ্রুপের’ নতুন মালিকানার অধীনে বাংলাদেশ প্রিমিয়ার লিগে সাফল্যর চূড়ায় আরোহণ করতে ওঠে-পড়ে লেগে কাজ করতে থাকা রংপুর রাইডার্স এবার দলে ভিড়িয়েছে শ্রীলঙ্কান উইকেট-রক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরাকে।

নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বিপিএলের পঞ্চম আসর। তাই আগে-ভাগেই দল গোছানোর কাজে হাত দিয়েছে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে থাকা অন্যতম এ দলটি। কুশল পেরেরার অন্তর্ভুক্তিতে আসন্ন বিপিএলের জন্য দলে ভেড়ানো ক্রিকেটারদের সংখ্যাটা গিয়ে আটে দাঁড়ালো রংপুরের।

২৬-বছর বয়সী, বাঁহাতি ব্যাটসম্যান পেরেরা ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল ও এসএলপিএলে খেলার সুযোগ পেয়েছে। শ্রীলঙ্কার হয়ে জাতীয় দলের জার্সি গায়ে অভিজ্ঞতা অর্জন করেছেন তিন ফরম্যাটেই খেলার। ইতোমধ্যে, বেশ সাফল্যর সাথে ১০ টেস্ট, ৭০ ওয়ানডে ও ২৭ টি-টোয়েন্টি ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন। মারকুটে ব্যাট চালাতে পছন্দ করা পেরেরার স্টাইক রেটটা সীমিত ওভারের লড়াইয়ের জন্য বেশ কার্যকরী।

লংকান এ ক্রিকেটারকে আসন্ন বিপিএলের জন্য রংপুরে নিশ্চিত করার খবর জানিয়ে দলটি প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, “বিপিএলের আসন্ন লড়াইয়ের জন্য আমরা শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল পেরেরাকে দলে নিয়েছি।”

তাছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটকে গুরুত্ব দিয়ে দলে একাধিক অলরাউন্ডার সাথে ডেভিড ওয়ার্নার, ক্রিস মরিসদের দলে ভেড়ানোরও চেষ্টা করছে বলে জানিয়েছেন ইশতিয়াক সাদেক। এ প্রসঙ্গে তিনি বলেন, “ভক্ত ও দর্শকরা টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের কাছ থেকে বিদ্ধংসী ব্যাটিং দেখতে চায়। আমরাও তাই অলরাউন্ডারদের অন্তর্ভুক্ত করে স্কোয়াডে ভারসাম্য ধরে রাখতে চাই। এ লক্ষ্য থেকে ওয়ার্নার ও মরিসের সাথে কথা চলছি। আশা রাখছি, খুব শীঘ্রই আমরা তাদের খবর আপনাদের নিশ্চিত করতে পারবো।”

উল্লেখ্য, এখনো পর্যন্ত দলটি স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস ও ইংল্যান্ডের রবি বোপারা, ক্রিস গেইল, আরাফাত সানি, রুবেল হোসেনকে আসন্ন বিপিএলের আসরের জন্য নিশ্চিত করেছে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s