বাংলাদেশের সুদর্শন ক্রিকেটাররা

ক্রিকেট মাঠে তারা ব্যাট কিংবা বল হাতে প্রতিপক্ষের ঘাম ঝরিয়ে দেন। দলের জন্য নিজের সামর্থের সবটুকু করেন। আবার মাঠের বাইরে এরা নিজেদের সৌন্দর্যের কারণে দর্শকদের মনে দোলা দেন। তাদের স্টাইল দেশের তরুণদের কাছেও অনুসরণীয়। বাংলাদেশ দলের এমন কিছু সুদর্শন ক্রিকেটারকে নিয়েই এই আয়োজন।

মাশরাফি বিন মুর্তজা। ছবি: বিসিবি

মাশরাফি বিন মুর্তজা: ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা বর্তমান বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের দায়িত্বে আছেন। পেস বোলার হিসেবে ২০০১ সালে আন্তর্জাতক ক্যারিয়ার শুরু করলেও দিনে দিনে বাংলাদেশ জাতীয় দলের প্রধান ভরসার নাম হয়ে ওঠে ‘নড়াইল এক্সপ্রেস’ নামে খ্যাত মাশরাফি। মাশরাফির পাশাপাশি পরিবার, বন্ধু ও দলে কৌশিক নামেও পরিচিত তিনি। একজন দারুন ক্রিকেটার হওয়ার বাংলাদেশ ক্রিকেটের সব চেয়ে সুদর্শণ ক্রিকেটাররাও তাকেই বলা হয়।ছয় ফুট দুই ইঞ্চি উচ্চতার এই ক্রিকেটার খুব স্বাভাবিক জীবন যাপন করেন। কিন্তু জনপ্রিয়তার দিক দেখে শীর্ষে আছেন তিনি।

মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

মুশফিকুর রহিম: বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। একই সাথে একজন সফল ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই নিজেকে প্রমান করেছেন তিনি। আর সে কারণেই মিঃ ডিপেন্ডাবল নামে বেশি পরিচিত তিনি। ক্রিকেটের বাইরেও তিনি তার আদুরে চেহারার জন্য বেশ জনপ্রিয়। বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির মালিক এই ক্রিকেটার তার হাসির জন্যও বেশ জনপ্রিয়।

তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

তামিম ইকবাল: একজন ড্যাশিং ওপেনারের পাশাপাশি একজন সুদর্শন ক্রিকেটারও। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই পাঁচ ফুট নয় ইঞ্চি উচ্চতার এই ক্রিকেটারের। বর্তমানে বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই তিনি সর্বোচ্চ রানের মালিক। ১০ হাজার রানের মাইলফলক ছাড়িয়েছেন বেশ আগে। এছাড়া তার ঝুলিতে আছে ডাবল সেঞ্চুরিও। ক্রিকেটের পাশাপাশি তার চুপচাপ স্বভাব ও সুদর্শনতার জন্যও সমান জনপ্রিয় তিনি।

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান: সাকিব আল হাসান, ক্রিকেট বিশ্বে যিনি মি: অলরাউন্ডার নামে পরিচিত। বর্তমানে ক্রিকেটের তিন ফরম্যাটে অলরাউন্ডারের শীর্ষে থাকা এই ক্রিকেটার ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকেই প্রতিনিয়ত নিজেকে ছাপিয়ে যাচ্ছেন। বাংলাদেশের সমর্থকদের কাছে ক্রিকেটার সাকিবের পাশাপাশি সুদর্শন হিসেবেও সমান জনপ্রিয় তিনি। পাঁচ ফুট নয় ইঞ্চি লম্বা এই স্পিনিং অলরাউন্ডার বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেছেন। যা তাকে ক্রিকেটের বাইরেও পরিচিতি দিয়েছে।

তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

তাসকিন আহমেদ: স্পিডস্টার খ্যাত তাসকিন আহমেদ আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই চমকে দেন ক্রিকেট বিশ্বকে। বিশেষ করে তার ওয়ানডে অভিষেক অনেকদিন মনে রাখবে ক্রিকেট সমর্থকরা। ২০১৪ সালের ভারতের বিপক্ষে সেই ম্যাচে মাত্র আট ওভার বল করে নেন পাঁচ উইকেট। শুধু ক্রিকেট নয়, ক্রিকেটের বাইরেও সমান জনপ্রিয় এই ডানহাতি ফাস্ট বোলার। পরিবার ও বন্ধুদের কাছে তাজিম নামে পরিচিত তিনি। ছয় ফিট দুই ইঞ্জি উচ্চতার এই ক্রিকেটার তার ফ্যাশন সচেতনতার জন্যই তরুণ-তরুনীদের কাছে বেশি জনপ্রিয়। এছাড়া তার চুলের স্টাইল দিয়েও কম নজর কাড়েননি তিনি।

সাব্বির রহমান। ছবি: সংগৃহীত

সাব্বির রহমান: বাংলাদেশ ক্রিকেট দলের এই মিডেল অর্ডার ব্যাটসম্যান তার ব্যাটিং স্টাইলের পাশাপাশি সমানভাবে জনপ্রিয় তার সুদর্শন চেহারার জন্য। বিশেষ করে তার চোখ নজর কাড়ে সবার। যদি বাংলাদেশের  ক্রিকেটারদের মধ্যে সব থেকে স্টাইলিশ ক্রিকেটারের তালিকা করা হয় তাদের মধ্যে উপরের দিকেই থাকবেন ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া এই ক্রিকেটার। পাঁচ ফুট আট ইঞ্চি উচ্চতার এই ডানহাতি ব্যাটসম্যান তার ধারালো ব্যাটিং দিয়ে এরই মধ্যে মুগ্ধ করেছেন সমর্থকদের।

লিটন দাস। ছবি:সংগৃহীত

লিটন কুমার দাস: বর্তমানে জাতীয় দলে তেমন নিয়মিত না হলেও বাংলাদেশের সুদর্শন ক্রিকেটারদের তালিকায় আছেন লিটন কুমার দাস।। ২০১৫ সালে বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে অভিষেকের পর অল্পদিনেই সমর্থকদের মনে জায়গা করে নিলেও কিছুদিন পরই দলে অনিয়মিত হয়ে পড়েন তিনি। পাঁচ ফুট নয় ইঞ্চি উচ্চতার এই ডানহাতি ব্যাটসম্যান ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের কাজটাও দারুণ করেন। ঘরোয়া ক্রিকেটে বেশ সফল তিনি।

প্রিয় স্পোর্টস

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s