ভারতের বিপক্ষে বাংলাদেশের সেমিফাইনালকে বড় একটি সুযোগ হিসেবে দেখছেন টাইগারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সম্প্রতি এই শ্রীলঙ্কান বলেন, ‘এটা খুব বড় গেম নয় তবে খুব বড় সুযোগ। একে এভাবে নিলে আমাদের জন্য ভালো হবে। এরকম সুযোগে যেকোনো ক্রিকেটার সমৃদ্ধ হয়। এ কারণে স্পোর্টসম্যানরা এরকম খেলা পছন্দ করে। জুনিয়র, সিনিয়র সব ক্রিকেটারের প্রতি আমার বার্তা এটিই- দুহাতে এই সুযোগ কাজে লাগাও।’

হাই ভোল্টেজ সেমিফাইনালের আগে চন্ডিকা হাথুরুসিংহে ভরসা রাখছেন বাংলাদেশের বোলিং ইউনিটের উপর, ‘আমি এটা বলতে চাচ্ছি না যে আমাদের বোলিং অমুক দলের চেয়ে ভালো। এটা বলতে পারি যে আমাদের পেস আক্রমণ বৈচিত্রময়। আমাদের চার পেসারের দিকে তাকালে দেখবেন, সবারই স্কিল আলাদা, শক্তির জায়গা ভিন্ন। আমি সবসময়ই বলি, আমার দলের বোলাররা সবার সেরা। তবে তার মানে এই নয় যে অন্যদের বা ভারতকে খাটো করছি। ওদের বোলিং আক্রমণও দারুণ। বিশেষ করে কন্ডিশনের সহায়তা পেলে। তবে যেটা বললাম, আমাদের পেস আক্রমণ বৈচিত্রময়। সবারই স্কিল ভিন্ন ভিন্ন।’

এদিকে সাব্বির রহমানকে ব্যাটিং অর্ডারের তিন নম্বর পজিশনে খেলানো নিয়ে কয়েকদিন ধরে চলছে আলোচনা। এ ব্যাপারে কোচ বলেন, ‘আমার স্বীকার করা উচিত যে, আমাদের আসল পরিকল্পনা থেকে আমরা সরে গিয়েছিলাম। আমি দায় নিচ্ছি। তবে এখন আমরা আমাদের প্রাথমিক পরিকল্পনাতেই ফিরেছি এবং অটল থাকছি। একজন ক্রিকেটারকে নির্দিষ্ট জায়গায় অভ্যস্ত হতে পর্যাপ্ত সুযোগ দিতে চাই আমরা। আমাদের বিশ্বাস, দায়িত্বটি পালন করার মত যথেষ্ট ভালো ব্যাটসম্যান সে। সীমিত যতটুকু সুযোগ সে পেয়েছে, সেটি প্রমাণও করেছে। আমরা ওর ওপরই আস্থা রাখছি।’

