সাকিবের আরো এক রেকর্ডের হাতছানি

সম্প্রতি দুর্দান্ত ফর্মে আছে টাইগাররা। সব জল্পনা-কল্পনা-সমীকরণ উড়িয়ে দিয়ে পৌঁছে গেছে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে।
আর সেই সাথে তাল মিলিয়ে চলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্টের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি তুলে নিয়েছে সেঞ্চুরি। আর সেই সাথে মাহমুদউল্লাহকে নিয়ে করেছেন পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। তবে এখানেই শেষ নয়! বিশ্ব সেরা এই অলরাউন্ডারের সামনে এখন আরো একটি রেকর্ডের হাতছানি।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে সাকিব মাঠে নামবেন ৪,৯৬৮ রান নিয়ে। ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে তার প্রয়োজন মাত্র ৩২ রান। আর এই মাইলফলক ছুঁতে পারলেই বাংলাদেশ ক্রিকেটের এই বিজ্ঞাপন হয়ে যাবেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। পাশাপাশি বিশ্ব ক্রিকেটে তিনি হবেন পঞ্চম কোনো অলরাউন্ডার, যিনি পাঁচ হাজারের মাইলফলক স্পর্শ করবেন।

উল্লেখ্য, এই তালিকায় সাকিবের আগের চারজন হলেন শ্রীলঙ্কার কিংবদন্তি অলরাউন্ডার সনাথ জয়সুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩, ৪৩০ রান), দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১,৫৬৯ রান), পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮,০৬৪ রান) ও পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুর রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫,০৮০ রান)।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s