চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বৃষ্টির সরব উপস্থিতি লক্ষণীয়। অস্ট্রেলিয়া দুটি ম্যাচ খেলেছে, সেই দুটি ম্যাচই বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়। বাংলাদেশের একটি ম্যাচও (অসিদের বিপক্ষে) বৃষ্টিতে পণ্ড হয়েছে। টাইগাররা এক পয়েন্ট নিয়ে টুর্নামেন্টে টিকে আছেন।

আজ শুক্রবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় সাড়ে তিনটায়। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ১।

সেমিফাইনালের টিকিট পেতে হলে বাংলাদেশকে এই ম্যাচটিতে জিততেই হবে। আর জয়ের জন্য মাঠে নামতে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল এক্সপ্রেসের ভাবনায় বৃষ্টি নয়, তিনি ভাবছেন ম্যাচ নিয়ে; আর কীভাবে জয় নিয়ে মাঠ ছাড়া যায়।

 

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলেন মাশরাফি, ‘বৃষ্টি নিয়ে চিন্তা করে লাভ নেই। বৃষ্টি নামলেও তো কিছু করার নেই। শেষ চারে যাওয়ার আগে দুটি ধাপ। শেষটা ভালো করতে হবে। পরে তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়ার ম্যাচের দিকেও। নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের সেরাটা দিতে হবে। এখন শুধু ওই ম্যাচ নিয়েই ভাবছি। এ ম্যাচটা ভালোভাবে শেষ করতে পারলে আমাদের সফরটাও ভালো হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে মাশরাফির ভাষ্য, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচটাতেও আমরা জিতেছি। এই ধরনের টুর্নামেন্টে চাপ থাকে অন্যরকম। এখানে জিততে পারাটা অন্যরকম আনন্দের হবে। নিউজিল্যান্ড ভালো খেলছে। দেখুন, অস্ট্রেলিয়ার বিপক্ষে যে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে, সেটাও ওদের জেতার সুযোগ ছিল। ইংল্যান্ডের কন্ডিশনে ওদের সঙ্গে ম্যাচটি সহজ হবে না। তবে আমাদের ছেলেরা আত্মবিশ্বাসী।’

Advertisements