দেড় বছর আগেও আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। তিনিই এখন বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য। মিরাজের স্বপ্নের ঘোর যেন এখনো কাটে নি! তবে লক্ষ্যটা অনেক বড়। সাকিবের মতো ব্যাটে-বলে দেশের জন্য পারফর্ম করতে চান এই অল-রাউন্ডার। তথা বিশ্বসেরা অলরাউন্ডার হওয়াই মিরাজের লক্ষ্য।

মাত্র ১৯ বছর বয়সেই বাংলাদেশ জাতীয় দলের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলছেন মিরাজ। নিজের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, “আমি যেন স্বপ্নে বসবাস করছি, আমি ভাবি নি জাতীয় দলে খেলবো এমনকি চ্যাম্পিয়ন্স ট্রফির দলে থাকবো। আমি এসব মাঠের খেলা টিভিতে দেখতাম এবং সবসময় খেলতে চাইতাম।”

এক সাক্ষাৎকারে মিরাজ আরো বলেন, “যদিও অনুর্ধ্ব-১৯ এর একসময় ইংল্যান্ডে এসেছিলেন। তবে এবারের টা ভিন্ন। আপনারা দেখবেন গত বছরও আমি অনুর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছি। আকস্মিক নাটকীয়ভাবে আমার জীবন বদলে গেছে। কিন্তু হ্যা এটা অনেক দুর্দান্ত।”

খুলনায় জন্ম নেয়া এই ক্রিকেটারের আদর্শ নিজের দেশের সাকিব আল হাসান। মিরাজ বলেন, “আপনি যদি সাকিব ভাইয়ের দিকে তাকান তাহলে দেখবেন তিনি বল কিংবা ব্যাট হাতে যখনেই দেশের হয়ে খেলতে গেছেন, নিজের সেরাটা দিয়েছেন। আমি মনে করি এটা তাঁর অসাধারণ গুণ। আমি ওনার (সাকিব) কাছ থেকে এটা শিখার চেষ্টা করছি।”

নিজের বোলিং নিয়ে আত্মবিশ্বাস থাকলেও ব্যাটিংয়ের দুর্বলতা কাটাতে চান মিরাজ, “আমি আমার বোলিং নিয়ে অনেক আত্মবিশ্বাসী কিন্তু যদি একজন ভালো অল-রাউন্ডার হতে চাই তাহলে আমি জানি আমার ব্যাটিং নিয়ে আমাকে অনেক কাজ করতে হবে।”

Advertisements