চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের আশা এখনই শেষ হয়ে যায়নি। কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে হলে নিউজিল্যান্ডের বিপক্ষে জিততেই হবে। বাংলাদেশ-নিউজিল্যান্ড মাঠ গড়াবে আগামীকাল শুক্রবার। তাছাড়া তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের দিকেও। ওই ম্যাচে ইংল্যান্ডের কাছে অসিদের হারতেই হবে। তাহলে শেষ আটের খেলা নিশ্চিত হবে মাশরাফি বিন মর্তুজার দলের।

নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ জ্বলে উঠবেন। এমনটাই প্রত্যাশা করছেন তামিম। বাংলাদেশ দলের ড্যাশিং এই ওপেনার মনে করেন না যে সব বোঝা তাকেই বইতে হবে। দলের বাকি খেলোয়াড়রাও জ্বলে উঠতে পারেন নিজেদের দিনে। এই বিশ্বাস রয়েছে তামিমের। দলের সবাই একসঙ্গে জ্বলে উঠলে জয় পাওয়াটা সহজ হয়ে যায়।

সতীর্থদের নিয়ে তামিমের আশা, ‘আমাদের দলের অনেক দক্ষ ব্যাটসম্যান আছে। তারা এখনও জ্বলে উঠতে পারেনি। তারা সবাই পরীক্ষিত ক্রিকেটার। আশা করছি, সামনের ম্যাচে তারা জ্বলে উঠবে। এটাই এখন বড় বিষয়। তারা যদি ভালো স্কোর করতে পারে, তাহলে আমরাই হব বিপজ্জনক দল।’

 

সম্প্রতি দারুণ ছন্দেই আছেন তামিম ইকবাল। চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। ইনিংসটা ছিল ১২৮ রানের। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষেও সেঞ্চুরিটা পেয়ে যেতে পারতেন তামিম। কিন্তু যোগ্য সঙ্গী না পাওয়ায় শতক হাঁকাতে পারেননি। ৯৫ রানেই থেমেছেন তামিম।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের দেখা পেয়ে দারুণ আত্মবিশ্বাসী তামিম। বলেন, ‘আপনি দেখবেন, তাদের (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) বোলিং অ্যাটাক বিশ্বের সেরা। এই কন্ডিশনের তাদের বিপক্ষে রান তোলা বড্ড কঠিনই। আমি রানের দেখা পেয়েছি। এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।’

Advertisements