কার্ডিফেও বাংলাদেশি সমর্থকদের কাছে উৎসাহ পেতে চান মাশরাফি

কার্ডিফের সোফিয়া গার্ডেনে সুখস্মৃতি রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। এই মাঠেই অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো হারিয়েছিলেন টাইগাররা। মোহাম্মদ আশরাফুলের দুর্দান্ত সেঞ্চুরিতে অসিদের ৫ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। যা এদেশের ক্রিকেটের ইতিহাসে অন্যতম সাফল্য।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ৯ জুন ওই ম্যাচটিও গড়াবে একই মাঠ তথা কার্ডিফের সোফিয়া গার্ডেনে। প্রতিপক্ষ অবশ্য ভিন্ন। এবার আর অস্ট্রেলিয়া নয়, তৃতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

কিউইদের বিপক্ষে ওই ম্যাচটিতে বাংলাদেশি সমর্থকদের দেখতে চান মাশরাফি। আগের দুটি ম্যাচে যেভাবে টাইগারদের জন্য গলা ফাটিয়েছেন ওই সমর্থকরা, তেমনি সামনের ম্যাচেও এমন সমর্থন চান বাংলাদেশ অধিনায়ক। নিজেদের দর্শকের সামনে সাবলীলভাবে খেলা যায়, এটা বলার অপেক্ষা রাখে না।

ইংল্যান্ডের মাঠে বিপুল সংখ্যক বাংলাদেশি সমর্থকদের দেখে বিস্মিত নন মাশরাফি। বলেন, ‘ইংল্যান্ডে আমরা বাংলাদেশ সাপোর্টারদের সমর্থন পাব, এমনটা প্রত্যাশিত ছিল আমাদের। দেখুন, ইংল্যান্ডের বিপক্ষে যে ম্যাচে খেললাম, সে ম্যাচেও প্রচুর বাংলাদেশি সমর্থক এসেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেও তার ব্যতিক্রম ঘটেনি। আশা করছি, কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষেও আমরা তাদের এমন সমর্থন পাব।’

এদিকে, ক্রিকেটারদের সঙ্গে এই সমর্থকরাও বিশ্ব দরবারে বাংলাদেশের প্রতীক। ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসিরও চোখ এড়ায়নি বিষয়টা। চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের সমর্থকদের সরব উপস্থিতির তাই উচ্ছ্বসিত প্রশংসা করেছে আইসিসি।

বাংলাদেশি সমর্থকদের প্রশংসায় আইসিসি তাদের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, ‘বিশ্বের যে প্রান্তেই বাংলাদেশ ক্রিকেট দল খেলুক না কেন, টাইগার সমর্থকরা সবসময়ই সেখানে হাজির হন। সংখ্যাটাও অনেক বেশি।’

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s