বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ মনে করেন ডানহাতি পেসার তাসকিন আহমেদকে গতি তারকা হিসেবে গড়ে তোলা সম্ভব। তার মধ্যে সেই সামর্থ্যও দেখছেন ওয়ালশ। আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ওয়ালশ।

পেস অ্যাটাকে তরুণদের ওপর ভরসা রাখছেন তিনি। তাদের মধ্যে প্রতিভাও দেখছেন ওয়ালশ। দেখছেন অফুরন্ত সম্ভাবনা। ওয়ালশ বলেন, ‘এখানে অনেক প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ আছে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা কিছুদিন আগে টি-২০ থেকে অবসর নিয়েছে। তবে এখনো সে খুব ভালো একজন বোলার। তাদের সাথে তরুণ মুস্তাফিজুর রহমান তো আছেই।’

ওয়ালশ মনে করেন ডানহাতি তাসকিন আহমেদ ও বাঁহাতি মুস্তাফিজুর রহমান মিলে গড়ে তুলতে পারেন অসাধারণ একটি বোলিং জুটি। তাসকিন ও মুস্তাফিজের সাথে অফস্পিনার মেহেদি হাসান মিরাজের বোলিং মিলিয়ে দারুণ একটি বোলিং আক্রমণ হবে বলে মনে করছেন তিনি। ‘যদি মুস্তাফিজুর ও তাসকিন আগামী ১০ বছরের মধ্যে একটা ভালো সমোঝোতা গড়ে তুলে এবং দুইজন পেসার হিসেবে জুটি বেঁধে কাজ করে আর তাদের সাথে স্পিনার মেহেদি হাসান যোগ দেয় তাহলে দারুণ একটা বোলিং আক্রমণ হবে’– বলেন তিনি।

বাংলাদেশের জন্য এক দ্রুতগতির বোলার বের করা নিয়ে তিনি বলেন, ‘এটা কঠিন। মোটেও সহজ কাজ নয় কিন্তু আমি মনে করি আমাদের সামর্থ্য আছে। তাসকিন এমন একজন বোলার যার মধ্যে সামর্থ্য ও সম্ভাবনা আছে। ওর দক্ষতা বাড়াতে আমরা কাজ করছি।’

২২ বছর বয়সী তাসকিন এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন ২৭ ওয়ানডে। নিয়েছেন ৪১ উইকেট। সাদা পোশাকে ৪ ম্যাচ খেলে পেয়েছেন ৭ উইকেট। আর টি-২০ তে ১৫ ম্যাচে ১০ উইকেট শিকার তার।

Advertisements