আগামী ১ জুন থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ দল। স্বাগতিক দেশ হওয়ায় চাপটা বাংলাদেশের চেয়ে ইংল্যান্ডের উপরই বেশি থাকবে মনে করেন সাবেক ইংলিশ স্পিনার অ্যাশলে গিলস।

“ইংল্যান্ড টানা দ্বিতীয়বারের মতো এই ইভেন্টটি আয়োজন করতে যাচ্ছে। তাঁদের গ্যালারি ভরা দর্শকের সামনে খেলতে হবে, এবং চাপটা স্বাগতিকদের উপরই বেশি থাকবে। অন্যদিকে বাংলাদেশ তাঁদের স্বাভাবিক খেলাটাই খেলবে। তারা নিউজিল্যান্ডের বিপক্ষে জিতে এসেছে, তাই তাঁদের পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে।”

ইংল্যান্ডের হয়ে ৫৪টি টেস্ট এবং ৬২টি ওয়ানডে খেলেছেন এই সাবেক ইংল্যান্ড স্পিনার। ইনজুরির কাছে হার মেনে ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন গিলস। তবে গিলসের বিশ্বাস চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে সেমি ফাইনাল খেলার ভালো সম্ভবনা রয়েছে বাংলাদেশের।

“সবাই নিশ্চয়ই শিরোপার জন্য লড়বে। তবে আমি মনে করি, এবারের আসরে বাংলাদেশের ভালো করার সুযোগ রয়েছে। আমার মতে, সেমি-ফাইনালে ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকার পাশাপাশি বাংলাদেশকেই রাখবো। যদি বাংলাদেশ কোয়ালিফাই করতে ব্যর্থ হয় তাহলে তাঁদের পরিবর্তে শেষ চারে অস্ট্রেলিয়াকেই রাখবো আমি।”

Advertisements