আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে বাংলাদেশের চ্যাম্পিয়নস ট্রফি অভিযান। বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এ ম্যাচের আগে অবশ্য দারুণ ফুরফুরে মেজাজে আছে মাশরাফি বাহিনী। কারণ মাত্রই তিনদিন আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ের ছয়ে উঠেছে বাংলাদেশ।

বাংলাদেশ অধিনায়কের আরও বড় প্রাপ্তি, আয়ারল্যান্ডে দেখা গেছে দুর্দান্ত মোস্তাফিজুর রহমানকে। বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি ভেস্তে গিয়েছিল। বল হাতে নেয়ার সুযোগ পাননি। কিন্তু তারপরও মাত্র তিন ম্যাচ বল করেই ৭ উইকেট নিয়ে বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ, আর সবমিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হন দ্যা ফিজ।

তবে মাশরাফির আশা, সামনে অর্থাৎ আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে আরও রুদ্রমূর্তি ধারণ করবেন মুস্তাফিজ, ‘এক বোলারের ওপর আমরা নির্ভর করছি না, তবে গত কয়েক বছর ধরে মোস্তাফিজ সত্যিই ভালো করছে। অস্ত্রোপচারের পর দারুণভাবে ফিরে এসেছে। সামনে সে আরও বড় কিছু করে দেখাবে।’

র‍্যাংকিংয়েও আরও সামনে এগোনোর প্রত্যয় ঝরে পড়েছে নড়াইল এক্সপ্রেসের কন্ঠে। ‘র‍্যাঙ্কিংয়ে ছয়ে ওঠা আমাদের জন্য আনন্দের। দল এতে খুশি। তবে আমরা এখান থেকে আরও এগোতে চাই। যত দূর পারি, আরও ওপরে উঠতে চাই।

‘এই টুর্নামেন্ট আমাদের জন্য কঠিন হতে যাচ্ছে। কঠিন গ্রুপে পড়েছি। তবে নিজের দিনে যেকোনো কিছুই হতে পারে। আমাদের সেই মানের খেলোয়াড় আছে, যারা ম্যাচের ছবি বদলে দিতে পারে। আমাদের একটা দল হয়ে খেলতে হবে, যা আমরা করে আসছি।’

Advertisements