আসছে নভেম্বরের চার তারিখ থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি বেশকিছু পরিবর্তন নিয়ে আসছে এবার।

২৫ মে বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে সেই সব পরিবর্তনের কথা জানিয়েছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের প্রধান আফজালুর রহমান সিনহা ও সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক

সংবাদ সম্মেলনে তারা জানিয়েছে, ১৬ সেপ্টেম্বর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠান হবে নভেম্বরের দুই তারিখ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। গেলবারের সাত দলের সঙ্গে সিলেটের ফ্যাঞ্চাইজি ফিরছে, তা আগেই জানানো হয়েছে। অর্থাৎ, এবারের আসরে সবমিলিয়ে আট দলের হতে পারে। সে সম্ভাবনাই বেশি। তাতে করে বাড়বে ম্যাচের সংখ্যা। যদি সত্যিই আট দল হয় তাহলে মোট ম্যাচ ৬০টি হবে।

পঞ্চম আসরে ভেন্যুও বাড়ছে। গেল আসরে মিরপুর ও চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে বিপিএলের ম্যাচ। আসন্ন আসরে যোগ হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটস। প্রথম দুইবারের শিরোপাজয়ী দল ছিল বর্তমানে নিষিদ্ধ ঢাকা গ্ল্যাডিয়েটর্স। তৃতীয় আসরে ট্রফি জেতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

Advertisements