আট দলের অংশগ্রহণে আসছে ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ আসরের খেলা। টুর্নামেন্ট শুরুর আগে আবহাওয়ার সাথে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচে লড়বে দলগুলো। টুর্নামেন্টের মূল পর্ব মাঠে গড়ানোর আগে দলগুলোর গা-গরমের এসকল ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি।

অংশগ্রহণকারী আট দলের মধ্যে ছয়টি দল প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিবে তবে এযাত্রায় নিজেদের প্রস্তুতি সম্পন্ন করতে ভিন্ন পথ অবলম্বন করছে স্বাগতিক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। কোন প্রকার প্রস্তুতি ম্যাচে দল দু’টো না লড়লেও চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্বের আগে ঠিকই নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতির পরীক্ষা করে নিবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে।

প্রস্তুতি ম্যাচের ঘোষিত সূচি অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে ২৭ মে বার্মিংহামে এবং ৩০ মে ওভালে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রস্তুতি পর্ব ২৬ মে শুরু হয়ে চলবে ৩০এ পর্যন্ত। বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা প্রতিটি দলই দু’টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। উল্লেখ্য, প্রস্তুতি পর্বের ম্যাচগুলো বার্মিংহামের এজবাস্টন এবং লন্ডনের ওভালে অনুষ্ঠিত হবে।

প্রস্তুতি ম্যাচের সূচি-

তারিখ ভেন্যু দল
২৬ মে ২০১৭ ওভাল, লন্ডন অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কা
২৭ মে ২০১৭ এজবাস্টন, বার্মিংহাম বাংলাদেশ বনাম পাকিস্তান
২৮ মে ২০১৭ ওভাল, লন্ডন ভারত বনাম নিউজিল্যান্ড
২৯ মে ২০১৭ এজবাস্টন, বার্মিংহাম অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান
৩০ মে ২০১৭ এজবাস্টন, বার্মিংহাম  নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা
৩০ মে ২০১৭ ওভাল, লন্ডন বাংলাদেশ বনাম ভারত
Advertisements