নতুন মাইলফলকের দ্বারপ্রান্তে মাহমুদউল্লাহ

বাংলাদেশের মিডল-অর্ডারের অন্যতম ভরসা মাহমুদউল্লাহ রিয়াদ দাঁড়িয়ে রয়েছেন নতুন মাইলফলকের সামনে। একদিনের ক্রিকেটে ৩০০০ রানের ক্লাবে ঢুকতে মাহমুদউল্লাহ রিয়াদের প্রয়োজন মাত্র ২৮ রান। এই মাইলফলক স্পর্শ করলেই দেশের হয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব গড়বেন রিয়াদ।

সবকিছু ঠিক থাকলে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে আইরিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজের ১৪০তম ম্যাচ খেলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। নতুন মাইলফলক স্পর্শ বেশি বেগ পেতে হবে না এই ক্রিকেটারের। সবকিছু ঠিক থাকলে শুক্রবার আইরিশদের বিপক্ষে ম্যাচে এই নতুন মাইলফলক স্পর্শ করতে যচ্ছেন রিয়াদ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দারুণ ব্যাটিং ছন্দে রয়েছেন মাহমুদউল্লাহ। সিরিজে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪৩ রান করে অপরাজিত থাকেন রিয়াদ। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। এই ত্রিদেশীয় সিরিজে ৯৪ গড়ে ৯৪ রান করেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের হয়ে ১৩৯টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট হাতে ৩৩.৩৯ গড়ে করেছেন ২৯৭২ রান। রয়েছে ১৭টি অর্ধশতক এবং দুটি শতক। দুটি সেঞ্চুরিই হাঁকিয়েছেন ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে। ব্যাট হাতে সাফল্যের পর বল হাতেও বেশ সফল রিয়াদ। ১৩৯ ম্যাচে নিয়েছেন ৭০ উইকেট।

বাংলাদেশের হয়ে ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করা আগের চারজন হলেন, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল। শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে নিজের ব্যক্তিগত রানের খাতায় ২৮ রান যোগ করলেই দেশের হয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৩০০০ রানের ক্লাবে প্রবেশ করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s