ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়ানোর আগেই দেখা দিয়েছিল বৃষ্টির সম্ভাবনা। শেষ পর্যন্ত বৃষ্টি বাধায় আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচটি পরিত্যক্তই হয়। আজ শুক্রবার সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আবারও আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচেও রয়েছে বৃষ্টির শঙ্কা! ডাবলিনের মালাহাইডে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় পৌনে চারটায় (আইরিশ সময় সকাল পৌনে দশটায়)।

দেশটির আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে, ভোর এবং সকালের দিকে বৃষ্টির জোর সম্ভাবনা রয়েছে। এমনকি ম্যাচ চলাকালীন সময়ে ভারী বর্ষণ হওয়ারও সম্ভাবনা রয়েছে। স্থানীয় প্রতিবেদন অনুযায়ী, এদিন ডাবলিনের তাপমাত্রা থাকবে ১০ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি বাতাসে আর্দ্রতা থাকবে শতকরা ৭০-৯০ ভাগ এবং বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় নয় মাইল। সেক্ষেত্রে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে খেলার সময় সবুজ উইকেটের সঙ্গে শো শো বাতাস, কনকনে ঠাণ্ডাসহ আবাহাওয়ার বিপক্ষেও লড়তে হবে মাশরাফিদের।

https://img.priyo.com/files/201705/dublin-1905.png

ডাবলিনের মালাহাইডের আবহাওয়া পূর্ভাবাস। সংগৃহীত: ছবি

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এই মালাহাইডেই টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩১.১ ওভারে চার উইকেটে ১৫৭ রানের সংগ্রহ দাঁড় করায় তামিম-সাকিব-মাহমুদউল্লাহরা। এরপর বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। দু’দলই দুই পয়েন্ট করে পায়। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে চার উইকেটে হারের সবাদ পায় মাশরাফিবাহিনী।

ফলে এদিনের ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকদের সামনে। আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পেতেই মাঠে নামবে বাংলাদেশ। যদিও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশই। এর আগে দুই দলের আট সাক্ষাতে বাংলাদেশ জিতেছে পাঁচবার, আয়ারল্যান্ড দুবার। পরিত্যক্ত হয়েছে গত বুধবার ডাবলিনের মালাহাইডে দুই দলের সর্বশেষ ম্যাচটি।

Advertisements