আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যাচের আম্পায়ার ও রেফারির নাম ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি। পহেলা জুন বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ভারতের সুন্দারাম রবি ও অস্ট্রেলিয়ার রড টাকার। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড ও চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের ক্রিস গাফানি। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন।

আইসিসির এলিট প্যানেলের ক্রিস ব্রড, ডেভিড বুন ও এন্ডি পাইক্রফট ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন। টুর্নামেন্টে আম্পয়ারের দায়িত্ব পালন করা ১২ জন হলেন পাকিস্তানের আলিম দার, শ্রীলংকার কুমার ধর্মসেনা, দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস, নিউজিল্যান্ডের ক্রিস গাফানি, ইংল্যান্ডের ইয়ান গুল্ড-রিচার্ড ইলিংওর্থ-রিচার্ড কেটেলব্র, নাইজেল লং, অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড-পল রাইফেল-রড টাকার ও ভারতের সুন্দারাম রবি।

সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ পরিচালনাকারীদের নাম প্রকাশ করেনি আইসিসি। ‘সেমি ও ফাইনালে উত্তীর্ণ দলগুলো নিশ্চিত হবার পর ম্যাচ পরিচালনাকারীর নাম ঘোষণা করা হবে’ বলে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে

৪ জুন ভারত-পাকিস্তান মর্যাদার লড়াইয়ে অন-ফিল্ড আম্পায়ার থাকবেন মারাইস এরাসমাস ও কুমার ধর্মসেনা, তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটেলব্র ও চতুর্থ আম্পায়ার রড টাকার। ম্যাচ রেফারির দায়িত্ব থাকবেন ডেভিড বুন।

৫ জুন বাংলাদেশ অস্ট্রেলিয়া ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার থাকবেন নাইজেল লং ও ক্রিস গাফানি, তৃতীয় আম্পায়ার ইয়ান গুল্ড ও চতুর্থ আম্পায়ার সুন্দারাম রবি। ম্যাচ রেফারির দায়িত্ব থাকবেন ক্রিস ব্রড।

গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার থাকবেন নাইজেল লং ও ইয়ান গুল্ড, তৃতীয় আম্পায়ার আলিম দার ও চতুর্থ আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ। ম্যাচ রেফারির দায়িত্ব থাকবেন ক্রিস ব্রড।

Advertisements