সাদা পোশাকে নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৩২টি ম্যাচ খেলে ফেললেও রঙিন পোশাকে অভিষেক হয়নি পেসার নেইল ওয়াগনারের। কথা ছিল, ত্রিদেশীয় সিরিজেই ওয়ানডে অভিষেক ঘটবে ৩১ বছর বয়সী ওয়াগনারের। কিন্তু তার সেই অপেক্ষা আরও বাড়িয়ে দিল কাউন্টি ক্লাব এসেক্স। রয়্যাল লন্ডন কাপে খেলতে কেন্টের বিপক্ষে ডাক পাওয়াতেই জাতীয় দলের ১৫ সদস্যের স্কোয়াড ছেড়ে দিতে হচ্ছে গত মৌসুমে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের খেতাব পাওয়া বাঁ-হাতি এই পেসারকে।

ওয়াগনারের বদলি হিসেবে কিউই দলে যোগ দিয়েছেন অ্যাডাম মিলনে, ম্যাট হেনরি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর শেষে দলের সঙ্গে যোগ দেন এই দুই কিউই পেসার। নিউজিল্যান্ড গণমাধ্যম জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলার সম্ভাবনা নেই এই দুই পেসারের। এমনকি আইপিএল খেলে আসা কিউই অলরাউন্ডার কোরি অ্যান্ডারসনের একাদশে থাকার সম্ভাবনা নেই।

ত্রিদেশীয় সিরিজে বেশ কিছু তারকা খেলতে পারছেন না এই আইপিএলের কারণে। আবার সিরিজের মাঝপথে কাউন্টি খেলতে ওয়াগনারকে সুযোগ করে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনযেডসি)। এমন অবস্থায় একাদশ সাজানোকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ মাইক হেসন, ‘সত্যিই বিষয়টি চ্যালেঞ্জিং, কারণ আমাদের ছেলেরা মাত্রই আইপিএল থেকে ফিরেছে। পরবর্তীতে কন্ডিশন বুঝেই সময়মতো সিদ্ধান্ত নেওয়া হবে।’

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ওই ম্যাচে কিউইদের হয়ে অভিষেক হয় পেসার স্কট কুগগেলেইজিন ও শেথ র‌্যানসের। ম্যাচে র‍্যানস উইকেট না পেলেও ৪১ রান খরচায় তিন উইকেট তুলে নিয়ে আলো কেড়েছেন কুগগেলেইজিন।

ডাবলিনের ক্লনটার্ফে বুধবার বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিবাহিনী। আয়ারল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

Advertisements