ত্রিদেশীয় সিরিজ নির্বিঘ্নে হতে দিচ্ছে না বিরূপ আবহাওয়া।‌ আয়ারল্যান্ডে এখন তাপমাত্রা ১৭-১৯ ডিগ্রীর মতো। মানে খুব বেশি শীতও নয় আবার গরমও নয়। যেটাকে বলে আরামদায়ক আবহাওয়া। কিন্তু গত কয়েকদিনে ধরে আকাশে মেঘ। বৃষ্টিও হচ্ছে প্রায় প্রতিদিন। আর আবহাওয়ার রিপোর্টে ভোর এবং সকালের দিকেই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হযেছে।

আজকের ম্যাচটা যে পুরোপুরি সম্পন্ন হতে পারবে তার কোনো নিশ্চিয়তা নেই। কারণ দেশটির আবহাওয়ার রিপোর্টে সুসংবাদ নেই। আজ বুধবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুব বেশী। বাংলাদেশ-নিউজিল্যান্ডের হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সময় পৌনে চারটায় আর আইরিশ সময় সকাল পৌনে দশটায়।

এই ম্যাচটিও যদি বৃষ্টিতে ভেসে যায় তাহলে সেটি বাংলাদেশের জন্য মোটেও সুখকর হবে না। কারণ, এই সিরিজ শেষে পয়েন্ট টেবিলে যারা সেরা অবস্থানে থাকবে তারাই চ্যাম্পিয়ন হবে। পয়েন্ট বাংলাদেশ এখন রয়েছে সবার নিচে।

বলা হচ্ছে, ক্লোনটার্ফের উইকেট সবুজ। পেসারদের জন্য সহায়ক। বুধবারের ম্যাচেও তেমনটি হবে বলে মনে করা হচ্ছে। কাল এখানকার তাপমাত্রা থাকবে ১৫-১৮ ডিগ্রি সেলসিয়াস।

১২মে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পণ্ড হয়ে যায়। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.১ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান করেছিল বাংলাদেশ। বৃষ্টির কারণে এরপর আর খেলা মাঠে গড়াতে পারেনি। পরের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ড জিতলেও এদিনও ম্যাচের মাঝখানে বৃষ্টি হয়েছে। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচটি শেষ হতে পেরেছে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করে ইংল্যান্ড যাবে বাংলাদেশ দল। ১ জুন থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

Advertisements