মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে বাংলাদেশের মতো নিউজিল্যান্ডও ত্রিদেশীয় সিরিজকে প্রস্তুতি হিসেবেই দেখছে। তবে নিজেদের সেরা দলকে আয়ারল্যান্ডে পাঠায়নি নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে ডাবলিনের ক্লনটার্ফে অপেক্ষাকৃত দূর্বল দল নিয়েই নামছে ব্ল্যাক ক্যাপরা।

মূলত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ব্যস্ত থাকার কারণেই দলের সেরা ক্রিকেটারদের ত্রিদেশীয় সিরিজে পাচ্ছে না নিউজিল্যান্ড। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে। সেক্ষেত্রে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে অধিনায়কের দায়িত্বে থাকা টম লাথামই বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন।

আইপিএলের কারণে পাওয়া যাচ্ছে না হার্ডহিটার মার্টিন গাপটিল, বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট, ব্যাটিং অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এবং অ্যাডাম মিলনেকে। তবে এই ম্যাচে মিলনেকে না পাওয়া গেলেও, পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নামছেন তিনি। আইপিএল থেকে পরের সপ্তাহেই আয়ারল্যান্ডে পৌঁছানোর কথা তার।

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে ছয়জন ক্রিকেটার খেলবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে কন্ডিশন কাছাকাছি হওয়ায় এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে একই গ্রুপের প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে এই সিরিজে পেয়ে অন্তত ওই ছয়জন তাদের প্রস্তুতিটা সেরে নেবে।

অন্যদিকে, বাংলাদেশ নামবে তাদের সেরা দল নিয়ে। তারপরও বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ ম্যাচে একটিও জয় না পাওয়ার রেকর্ড আত্মবিশ্বাসী করবে ব্ল্যাক ক্যাপদের এই অপেক্ষাকৃত দুর্বল দলকেই।

নিউজিল্যান্ড দল: টম লাথাম (অধিনায়ক), লুক রঞ্চি, জর্জ ওয়ার্কার, রস টেইলর, নেইল ব্রুম, জিমি নিশাম, কলিন মুনরো, স্কট কুগগিলিজন, মিশেল স্যান্টনার, শেথ র‍্যানস, ইশ সোধি, হামিশ বেনেট, হেনরি নিকোলস এবং নেইল ওয়াগনার।

সূত্র:স্টাফ নিউজ

Advertisements