আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বাংলাদেশের স্কোয়াডে সুযোগ পেয়েছেন রুবেল হোসেন। এরপর ত্রিদেশীয় সিরিজের প্রথম ওয়ানডেতে টাইগার একাদশেও জায়গা হয়েছিল এই ডানহাতি পেসারের। কপাল পুড়ছে টাইগার রুবেলের!

তবে সিরিজের প্রথম ওয়ানডেতে জায়গা পেলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ওয়ানডেতে কপাল পুড়তে পারে এই পেসারের। খুব সম্ভবত এই ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকতে হচ্ছে রুবেলকে।

কারণ আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলা হয়নি বাংলাদেশের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে স্লো ওভার রেটের কারণে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল ম্যাশকে। যেকারণে আইরিশদের বিপক্ষে মাঠে নামা হয়নি মাশরাফির। সেই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন সাকিব আল হাসান। তবে টুর্ণামেন্টে দ্বিতীয় ম্যাচে সাকিব নয়, আবারও ওয়ানডের অধিনায়ক হিসেবে দেখা যাবে মাশরাফিকে।

আর মাশরাফির বিকল্প হিসেবেই একাদশে সুযোগ পেয়েছিলেন রুবেল। যেহেতু মাশরাফি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিরছেন সেহেতু বলা যাচ্ছে রুবেলকে সাইড বেঞ্চে বসে থাকতে হবে।

তবে কপাল পুড়তে পারে আরেক পেসার তাসকিন আহমেদেরও। টিম ম্যানেজমেন্ট চাইলে রুবেলকে একাদশে রেখে বসিয়ে দিতে পারে তাসকিন আহমেদকে। আর তাসকিন একাদশের বাইরে থাকলে সেক্ষেত্রে রুবেলের একাদশে থাকা নিশ্চিত অনেকখানি।

এদিকে শুক্রবার আইরিশদের মাটিতে ত্রিদেশীয় সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে ভেসে গিয়েছে। এদিন আইরিশদের বিপক্ষে ব্যাট করতে নেমে ৩১.১ ওভারে চার উইকেট হারিয়ে ১৫৭ রান স্কোরবোর্ডে তুলে বাংলাদেশ।

এরপরই ম্যাচে হানা দেয় বৃষ্টি। বৃষ্টি না থামায় পরবর্তীতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। তবে ম্যাচের মাঝেই নয় ম্যাচ শুরুর পূর্বে বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়েছিল প্রায় ২০ মিনিট।

আর ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় দু’দলই এক এক পয়েন্ট পেয়েছে। যেকারণে নিজেদের বাকি তিন ম্যাচই জিততে হবে বাংলাদেশকে যদি সিরিজ জিততে হয়।

Advertisements