ইংল্যান্ডে দুটি, আয়ারল্যান্ডে একটি প্রস্তুতি ম্যাচ। সবমিলিয়ে তিন ম্যাচে প্রস্তুতিটা ভালোই হয়েছে বাংলাদেশের। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে তাই আত্মবিশ্বাসী দলের অন্যতম জ্যৈষ্ঠ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে ইংল্যান্ডে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করতে যায় বাংলাদেশ। সেখানে ডিউক অব নরফোক ও সাসেক্সের বিপক্ষে একটি করে প্রস্তুতি ম্যাচ খেলে লাল-সবুজ জার্সিধারীরা। আয়ারল্যান্ডে পৌঁছে দেশটির ‘এ’ দলের বিপক্ষে খেলে আরও একটি প্রস্তুতি ম্যাচ।

নিজের ও দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশ দলের ব্যাটিং অলরাউন্ডার রিয়াদ। আইরিশ ‘এ’ দলের বিপক্ষে ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে লিখেছেন, ‘ত্রিদেশীয় সিরিজের আগে দারুণ একটি প্রস্তুতি ম্যাচ হলো। সামনেও আমরা এই ভালো পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করবো।’

তবে ইংল্যান্ডে প্রস্তুতি ম্যাচের শুরুটা ভালো হয়নি রিয়াদের। ডিউক অব নরফোকের বিপক্ষে ব্যাট হাতে চার রানে আউট হন। সাসেক্সে অবশ্য খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষ দলে। ওই ম্যাচে ৩২ রানের ইনিংস খেলেন তিনি।

ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিটা আরও জমিয়ে নিয়েছেন তিনি। ‘এ’ দলের বিপক্ষে ৩৯৪ রানের পাহাড় গড়ার দিনে মাত্র ৩১ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেন বাংলাদেশের হয়ে ১৩৭ ওয়ানডেতে ২৮৭৮ রান করা এই ক্রিকেটার। এদিন আটটি বাউন্ডারি আর একটি ছয়ে পুরো ইনিংসটি সাজান তিনি।

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ডাবলিনের মালাহাইডে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রিয়াদ-মাশরাফিরা। 

Advertisements