শুক্রবার (১২ মে) বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়া সিরিজের বাকি দেশ নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ।

ত্রিদেশীয় সিরিজের গ্রাউন্ড রাইটস পেয়েছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। তাদের থেকে সিরিজের টাইটেল স্পন্সরশীপের স্বত্ব কিনেছে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোমঅ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী বাংলাদেশি প্রতিষ্ঠানটি।

মূলত চ্যাম্পিয়ন্স ট্রফির অংশ হিসেবে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রতিটি দল সবার সঙ্গে দু’টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দলটি হবে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন।

ডাবলিনে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। ১৭ মে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ১৯ মে আয়ারল্যান্ড এবং ২৪ মে নিউজিল্যান্ডের সঙ্গে বাকি দু’টি ম্যাচ খেলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে ফিরবেন মাশরাফি-সাকিবরা।

ইংল্যান্ড পৌঁছে পাকিস্তান ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ২৭ মে এবং ৩০ মে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল। আগামী এক জুন থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসর। সেখানে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড।

Advertisements