আগামী এক জুন বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের  আসরের। আইসিসির এই মেগা ইভেন্টকে সামনে রেখে জোরেশোরেই প্রস্তুতি নিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। যার ফলস্বরুপ মাঠে গড়ানোর আগেই এই টুর্নামেন্টের বেশিরভাগ ম্যাচের টিকেট বিক্রি হয়ে গিয়েছে।

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের টিকেট বাজারে ছাড়ার এক সপ্তাহের মাথায়ই ১৫ হাজারের বেশি সংখ্যক টিকেট বিক্রি হয়েছে। সবচেয়ে বেশি চাহিদা  ইংল্যান্ড ও ভারতের ম্যাচগুলোর টিকেটের।

ইতিমধ্যে গ্রুপ পর্বে ভারত ও ইংল্যান্ডের প্রতিটি ম্যাচের প্রায় সবগুলো টিকেট বিক্রি হয়ে গিয়েছে। কেবল মাত্র ছয় জুন কার্ডিফে অনুষ্ঠেয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের সীমিত সংখ্যক টিকেট বাকি রয়েছে। এছাড়া বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচের প্রতিটি টিকেট লুফে নিয়েছেন দর্শকরা।

অন্যদিকে চার জুন বার্মিংহামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। পাক-ভারত দ্বৈরথ গ্যালারিতে বসে স্বচক্ষে দেখার জন্য উদ্গ্রীব হয়ে আছেন অনেকেই। এই ম্যাচের সব টিকেট বিক্রি হয়ে যাবে তা অনুমিতই।

এ প্রসঙ্গে টুর্নামেন্ট পরিচালক স্টিভ এলওর্দি বলেন, টিকেটের জন্য ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা অবাক করার মতো। যার প্রমাণ কিছু ম্যাচের অল্পসংখ্যক টিকেট বাকি আছে। এই টিকেটগুলো কেনা যাবে আইসিসির ওয়েবসাইট থেকে।

টিকেটের জন্য আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছিলো গেল বছর সেপ্টেম্বর থেকে। এরপর ৬০টি দেশ থেকে ছয় লাখ ক্রিকেটপ্রেমী টিকেটের জন্য আবেদন করেছেন। 

Advertisements