দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শুক্রবার (১২ই মে) থেকে শুরু হতে যাচ্ছে আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড এবং বাংলাদেশের অংশগ্রহণে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। আর সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ।

আয়ারল্যান্ডের ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। ত্রিদেশীয় সিরিজের নিয়ম অনুযায়ী তিন দলের প্রত্যেক দল একই প্রতিপক্ষের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলবে।

সেই হিসেবে সিরিজে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ছয়টি। এই ছয় ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দলটিকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

ত্রিদেশীয় সিরিজের সবকয়টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশীয় টিভি চ্যানেল গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন এবং বাংলাদেশ টেলিভিশন। অন্যদিকে বিদেশে খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে স্কাই স্পোর্টস, ক্রিকটাইম এবং টেন স্পোর্টস।

উল্লেখ্য ত্রিদেশীয় সিরিজেই ওয়ানডে র‍্যাংকিংয়ের ছয়ে উঠে আসার সুবর্ণ সুযোগ পাচ্ছে টাইগাররা। এই সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি আর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ জিতলেই ছয় নম্বরে উঠে আসবে তারা। আর এর ফলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলাও নিশ্চিত হয়ে যাবে তাদের।

ত্রিদেশীয় সিরিজের সূচি–

১২ মে
বাংলাদেশ-আয়ারল্যান্ড
১৪ মে
আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড
১৭ মে
বাংলাদেশ-নিউজিল্যান্ড
১৯ মে
বাংলাদেশ-আয়ারল্যান্ড
২১ মে
আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড
২৪ মে
বাংলাদেশ-নিউজিল্যান্ড

Advertisements