আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে মাশরাফি বাহিনীরা। ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট আরম্ভ করবে বাংলাদেশ দল। ঐই গ্রুপে ইংল্যান্ড ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দল।

চ্যাম্পিয়ন্স ট্রফির পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করতে হলে দিতে হবে নিজেদের সেরাটা। তবে কোন প্রতিপক্ষকেই হালকাভাবে নিতে নারাজ অধিনায়ক মাশরাফি মুর্তজা। তিনি বলেন, প্রত্যেক দলই নিজেদের সেরা দলই ঘোষণা করেছে। যার কারণে প্রতিপক্ষকে হালকাভাবে নেওয়ার কোন উপায় নেই।

“লক্ষ্য হচ্ছে তিনটি ম্যাচেই নিজেদের সেরাটা দেওয়া। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ওই তিন দলের সবগুলোই নিজেদের সেরা স্কোয়াড ঘোষণা করেছে। প্রত্যেক দলেই ব্যাটসম্যান ও বোলারদের প্রায় সবাই ফর্মে আছে। আর আবহাওয়া ও কন্ডিশন যেমন দেখে এসেছি, তাতে করে নির্দিষ্ট কোনো দলকে লক্ষ্যবস্তু বানানোর কোনো সুযোগ নেই।”

তিনি আরো যোগ করেন, “হয়তো অনেকেই চিন্তা করবে যে নিউজিল্যান্ড তুলনামূলক সহজ প্রতিপক্ষ। কিন্তু এ ধরনের টুর্নামেন্টে ওরা সাধারণত সেরা চার দলের মধ্যে থাকে। গত বিশ্বকাপেও ওরা ফাইনাল খেলেছে। সেই হিসাবে নিউজিল্যান্ড সম্ভবত তিন দলের মধ্যে সবচেয়ে শক্ত প্রতিপক্ষ। তাই লক্ষ্যবস্তু ঠিক করা কঠিন।”

Advertisements