নাটকের অবসান হয়েছে আগেই। রোববার বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়ার (বিসিসিআই) বৈঠক শেষে জানানো হয়েছে রাত পেরোলেই চ্যাম্পিয়ন্স ট্রফির দল দেবে ভারতীয় নির্বাচকরা। হলোও তাই। সোমবার বিরাট কোহলিকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই

দলে নতুন কোন চমক নেই। মনিশ পাণ্ডে ও মোহাম্মদ সামির অন্তর্ভুক্তি একরকম অনুমিতই ছিলো। পাণ্ডে এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। ভারতীয় জার্সিতে সর্বশেষ ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছেন তিনি। এছাড়া ২০১৫ বিশ্বকাপের পর আর ওয়ানডেতে সুযোগ হয়নি সামির।

ইংল্যান্ডে জুন মাসের প্রথম দিন থেকে গড়াচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির টুর্নামেন্ট। নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে চার তারিখে মাঠে নামবে কোহলিবাহিনী।

এর আগে আইসিসিতে ভারতীয় বোর্ডের লভ্যাংশ কমিয়ে দেওয়া নিয়ে সরাসরি বিরোধিতার পথে হাঁটে বিসিসিআই। প্রতিবাদ জানাতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেলার সম্ভাবনার কথাও বলেন বোর্ড কর্তারা। কিন্তু কমিটির চাপে অবশেষে দল ঘোষণা করে বোর্ড।

১৫ সদস্যের ভারত দলবিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, যুবরাজ সিং, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডে, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, উমেশ যাদব, ভুবেনেশ্বর কুমার, মনিশ পাণ্ডে এবং মোহাম্মদ সামি।

সূত্র: হিন্দুস্তান টাইমস 

Advertisements