যেখানে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টক অব দ্য টাউন ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহিম, সেখানেই ঠিক এক বছর যেতেই মূদ্রার অপর পিঠও দেখে ফেললেন তিনি। চলতি আইপিএল আসরে কোনভাবেই নিজেকে চেনাতে পারেননি মুস্তাফিজ। বাঙালি ভক্তদের পাশাপাশি সেই পুরানো মুস্তাফিজকে খুঁজে বেড়াচ্ছেন দক্ষিণ আফ্রিকার স্পিড তারকা ডেল স্টেইনও।

গেলবারের দল সানরাইজার্স হায়দরাবাদের হয়েই আইপিএলে ছিলেন মুস্তাফিজ। কিন্তু চলতি আসরে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। সেই ম্যাচে ২.৪ ওভার বল করে ৩২ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। এরপরে আর কোন ম্যাচে দেখা যায়নি তাকে। ছয়মাস ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে আগের ছন্দে ফিরতে পারেননি মুস্তাফিজ। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে দলের সাথে থাকলেও পুরানো ফিজকে খুঁজেছেন সবাই।

ছবি: টুইটার

প্রশ্ন এড়াতে পারেননি স্টেইনও। আগ্রহ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন। লিখেছেন, ‘একটা প্রশ্ন আছে, ফিজের কি হয়েছে? সে কি ইনজুরিতে আছে?’ তার এই প্রশ্নের উত্তরও পেয়েছেন। রিটুইটে অনেক বাংলাদেশিরাই মুস্তাফিজের বর্তমান অবস্থা সম্পর্কে জানিয়েছেন। অনেকেই জানিয়েছেন, ইনজুরি থাকলেও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য তৈরি হচ্ছেন মুস্তাফিজ।

ইংল্যান্ডে প্রস্তুরি ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশ দলের সাথে যোগ দিতে শনিবার পাড়ি জমিয়েছেন মুস্তাফিজ। এর আগে বুধবার আইপিএল থেকে দেশে ফিরেছিলেন তিনি।

Advertisements