বেশ কিছুদিন থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন একসময়ের সেরা স্পিন তারকা আব্দুর রাজ্জাক। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করলেও সুযোগ মিলছিলো না দেশের হয়ে খেলার।

জাতীয় দল থেক ব্রাত্য রাজ্জাক এবার ডাক পেয়েছেন চলতি বছরে বাহরাইনে অনুষ্ঠিতব্য এক ক্রিকেট টুর্নামেন্টে। এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ১৯শে মে বাহরাইন জাতীয় স্টেডিয়ামে।

রাজ্জাকের পরিবারের একজন সদস্য ক্রিকফ্রেঞ্জির প্রতিনিধির সাথে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বাহরাইন ক্রিকেট ফেস্টিভ্যালের অফিসিয়াল ফেসবুক পেজেও আব্দুর রাজ্জাকের অংশগ্রহণ সম্পর্কে পোস্ট করা হয়। সেখানে বলা হয়, ‘আব্দুর রাজ্জাক একজন বাংলাদেশী ক্রিকেটার। তাঁকে দেশের অন্যতম সেরা একজন বোলার হিসেবে গণ্য করা হয়। বাহরাইন তোমার জন্য অপেক্ষা করছে’।

অবশ্য শুধু আব্দুর রাজ্জাকই নন, পাশাপাশি এই টুর্নামেন্টে খেলার জন্য ডাক পেয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে কিছুদিন আগে ক্রিকেটে ফেরা সাবেক বাংলাদেশ অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ফেসবুক ইভেন্টটিতে বাহরাইন ক্রিকেট ফেস্টিভ্যাল নামক গ্রুপটি আশরাফুলের অন্তর্ভুক্তি প্রসঙ্গে লিখেছে,

‘আমরা অত্যন্ত গর্বের সাথে ঘোষণা করছি যে মোহাম্মদ আশরাফুল বাহরাইন ক্রিকেট ফেস্টিভ্যাল ২০১৭ তে অলস্টার টি টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করতে যাচ্ছেন যেটি শুরু হবে ১৯ শে মে বাহরাইন জাতীয় স্টেডিয়ামে।

এদিকে এই টুর্নামেন্টে আরও ডাক পেয়েছেন ভারতের নিষিদ্ধ ঘোষিত পেসার শান্তাকুমারা শ্রীশান্ত, পাকিস্তানের পেসার সোহেল তানভির, সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক এবং ক্যারিবিয়ান অলরাউন্ডার মারলন স্যামুয়েলস।

শুধু তাই নয়, ইতিমধ্যে ক্রিকেট বিশ্বের আরও বেশ কিছু তারকা ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলার ব্যাপারে নিশ্চয়তা প্রদান করেছেন। তাদের মধ্যে আছেন শ্রীলঙ্কার সাবেক ওপেনার তিলকারত্নে দিলশান, পাক ব্যাটসম্যান ইমরান নাজির, বুম বুম খ্যাত শহীদ আফ্রিদি, পাকিস্তানের টেস্ট দলপতি মিসবাহ উল হক এবং ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান।

Advertisements