‘বসে থাকার’ আইপিএল মিশন শেষে দেশে ফিরেছেন বিশ্বসেরা সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে দেশে ফিরে বিশ্রামের সুযোগ নেই তাদের। আজ (শুক্রবার) রাতেই ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিতে হচ্ছে তাদের।

এমিরেটস এয়ারলাইন্স যোগে আজ রাত সোয়া একটায় ইংল্যান্ডের উদ্দেশে বিমানে চড়বেন বাংলাদেশ ক্রিকেট দলের এই দুই গুরুত্বপূর্ণ সদস্য। পারিবারিক কারণে ক্যাম্প ছেড়ে দেশে ফিরেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবেন শনিবার সন্ধ্যা সোয়া সাতটায়।

গত সোমবার হঠাৎ করেই দেশে ফিরে আসতে হয় মাশরাফিকে। স্ত্রী সুমনা হক সুমি ও সন্তান সাহিল বিন মুর্তজার অসুস্থতার খবর পেয়ে দেশে ফিরে আসেন বাংলাদেশ অধিনায়ক। কয়েকদিন পরিবারের সাথে থেকে শনিবার আবার ইংল্যান্ড যাচ্ছেন তিনি। অন্যদিকে সাকিব আল হাসান দেশে ফিরেছিলেন ছোট বোনের আকদ অনুষ্ঠানে অংশ নিতে।

তবে মুস্তাফিজকে এমন কোনো বিশেষ কারণে ফিরতে হয়নি। আইপিএল খেলে তিন মে দেশে ফিরবেন মুস্তাফিজ, এটা আগেই জানানো হয়েছিলো। এবার অবশ্য সাকিবের মতো মুস্তাফিজের আইপিএল অভিজ্ঞতাও ভালো হয়নি। বাংলাদেশের এই দুই ক্রিকেটারই ছিলেন দর্শক সারিতে। মাত্র একটি করে ম্যাচ খেলার সুযোগ হয়েছে তাদের।

আজ রাতে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিলেও সাসেক্সের ক্যাম্পে অংশ নেয়া হচ্ছে না সাকিব-মুস্তাফিজের। কারণ শনিবারের অনুশীলন দিয়ে সাক্সেক্সের ১০ দিনের ক্যাম্প শেষ হচ্ছে বাংলাদেশের। নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে রোববার আয়ারল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবে বাংলাদেশ ক্রিকেট দল।

ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে গত ২৭ এপ্রিল সাসেক্সে ১০ দিনের ক্যাম্প শুরু করে বাংলাদেশ দল। এই ক্যাম্প শেষে ১২ মে থেকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে মাশরাফিবাহিনী। ত্রিদেশীয় সিরিজের পর এক জুন থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি মিশন শুরু হবে বাংলাদেশের।

Advertisements