আগামী ১ জুন ইংল্যান্ডের মাটিতে বসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। একদিনের ক্রিকেট র‍্যাংকিংয়ের সেরা ৮ দল খেলছে এবারের আসরে।

তবে ২৫ এপ্রিল চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার শেষ দিন থাকলেও এখনো দল পাঠায় নি ভারত। এদিকে আজ (বৃহস্পতিবার) আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) দ্রুত দল ঘোষণার জন্য নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট নিযুক্ত ক্রিকেট প্রশাসক (সিওএ)।

বাকি ৭ দল সময়মতো দল পাঠালেও আইসিসির নতুন অর্থ মডেল পছন্দ না হওয়ায় দল পাঠায় নি ভারত। বিসিসিআই’র কিছু সদস্য চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কটের সিদ্ধান্ত নেন।

কিন্তু ভারত যদি ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করে তাহলে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির কোনো ইভেন্টে হয়তো অংশ নিতে পারবে না! এইসব বিবেচনায় বিসিসিআই’র আরেক অংশ বয়কটের সিদ্ধান্তে একমত ছিলেন না।

এদিকে আজ (বৃহস্পতিবার) বিকেলে সুপ্রিম কোর্ট নিযুক্ত ক্রিকেট প্রশাসক (সিএও) বিসিসিআইকে এক চিঠি পাঠিয়েছে। সেখানে তিনি উল্লেখ করেন, “আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭ তে টিম ইন্ডিয়া যেন শিরোপা ধরে রাখতে পারে সেজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়াটাই যথাযথ হবে।

আপনারা জানেন যে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করার সর্বশেষ তারিখ ছিল ২৫ এপ্রিল, ২০১৭। কিন্তু এখনও দল ঘোষণা করা হয়নি। দল নির্বাচন করার জন্য দ্রুত নির্বাচক কমিটির সভা ডাকুন। ”

চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার জন্য সুপ্রিম কোর্টের চাপে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই ধারণা করা হচ্ছে, সুপ্রিম কোটের চাপে পরে দ্রুতই নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করবে ভারত।

Advertisements