আয়ারল্যান্ড এবং চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে বর্তমানে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প করছে বাংলাদেশ দল। এই ক্যাম্পে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচও। আজ সাসেক্সের অ্যারুনডেল ক্যাসল ক্রিকেট গ্রাউন্ডে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। পারিবারিক সমস্যার কারণে গতকাল দেশে এসেছেন অধিনায়ক মাশরাফি। সাকিব-মাশরাফি-মুস্তাফিজের পাশাপাশি প্রস্তুতি ম্যাচে খেলতে নামছেন না ওপেনার তামিম ইকবাল।

মাশরাফি না থাকায় প্রস্তুতি ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তামিম কিংবা মুশফিককে। জানা যায় সাক্সেসে ক্যাম্পের প্রথমদিনেই ইনজুরিতে পড়েন এই ড্যাশিং ওপেনার। ক্যাম্পে অনুশীলনের সময় পিঠে ব্যাথা পায় তামিম। তবে ইনজুরি তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন ডাক্তার। তামিমকে দুই দিনের বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তার।

তবে তামিমের এই ইনজুরি আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফিরে কোন প্রভাব পড়বে না বলে জানিয়েছেন এই ড্যাশিং ওপেনার। তিনি বলেন,

“ক্যাম্পের প্রথমদিন থেকেই পিঠে কিছুটা ব্যাথা অনুভব করছিলাম। তাই ডাক্তার আমাকে দুই দিনের বিশ্রামে থাকতে বলেছে। এটি শুধু আমার জন্য পূর্বাহ্নিক সতর্কতা, কোন গুরুতর কিছুই নয়। জানিনা আগামী ৪৮ ঘন্টার পর চেক-আপ করানোর প্রয়োজন পড়বে কিনা তবে এটুকু জানি আমার এই ইনজুরি অতটা গুরুতর নয়। আশা করছি মূল ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠবো।

তামিম আরো জানান ইংল্যান্ডের বর্তমান কন্ডিশনের সঙ্গে ক্রিকেটাররা ভালোই মানিয়ে নিয়েছেন। “এখানকার আবহাওয়া চমৎকার। যদিও গত দুই দিন অনেক ঠাণ্ডা ছিল। তবে গতকাল স্বাভাবিক ছিল।”

মাশরাফি ও তামিমের অনুপস্থিতে প্রস্তুতি ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ম্যাচটি আরম্ভ হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

Advertisements