মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে গত ২৭ এপ্রিল ইংল্যান্ড পৌঁছেছিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু এর একদিন পরই বাংলাদেশে ফিরে আসছেন মাশরাফি। জানা গেছে, স্ত্রী সুমনা হক সুমির অসুস্থতার খবর পেয়ে দেশে ফিরছেন জাতীয় দলের এই ওয়ানডে অধিনায়ক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে মাশরাফির দেশে ফেরার খবরটি জানা গেছে। এছাড়া মাশরাফির পারিবারিক সূত্রও ইতিমধ্যে তার দেশে ফেরার খবরটি নিশ্চিত করেছে। পরে অধিনায়কের দেশে ফেরার ব্যাপারে বিসিবির পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘পরিবার সংক্রান্ত মাশরাফির জরুরী বিষয়টি আমরা বুঝতে পেরেছি। যেখানে তাকে সময় দিতেই হবে। এ কারণে সাসেক্সের ক্যাম্প থেকে সে ছুটি নিয়েছে এবং ঢাকার উদ্দেশে লন্ডন ত্যাগ করেছে।’

মাশরাফির স্ত্রী অসুস্থ। শনিবার অসুস্থ হয়ে রাজধানীর মোহাম্মদপুরের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন মাশরাফি পত্নী। সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে তাকে। তবে শুধু মাশরাফির স্ত্রী নন, অসুস্থ মাশরাফি পুত্র সাহিল বিন মুর্তজাও।

স্ত্রী ও পুত্রের চিকিৎসার জন্য সাসেক্সের কন্ডিশনিং ক্যাম্প ছেড়ে কয়েক দিনের জন্য দেশে ফিরছেন জাতীয় দলের অধিনায়ক। ইতিমধ্যে দুবাই পৌঁছে গেছেন মাশরাফি। সবকিছু ঠিক থাকলে আজ (রোববার) রাত ১১টার মধ্যেই ঢাকা পৌঁছাবেন তিনি।

এর আগে বুধবার (২৬ এপ্রিল) রাতে ইংল্যান্ডের সাসেক্সের উদ্দেশে দেশ ছাড়ে মাশরাফি বাহিনী। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাঠে নামার আগে প্রস্তুতি হিসেবে সাসেক্সে দশ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে লাল-সবুজ জার্সিধারীরা। এরপর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ।

বাংলাদেশ, নিউজিল্যান্ড ও স্বাগতিক আয়ারল্যান্ডের অংশগ্রহণে ১২ মে মাঠে গড়াবে ত্রিদেশীয় সিরিজ। এরপর এক জুন থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। চলবে ১৮ জুন পর্যন্ত।

Advertisements