বাংলাদেশের কাছ থেকে শিখতে চায় আয়ারল্যান্ড

সহযোগী সদস্যগুলোর প্রতি নিয়ম কিছুটা শিথিল হওয়ায় আগামী বছরের মধ্যে টেস্ট স্ট্যাটাস পাওয়ার আশা করছে আইসিসির অন্যতম সহযোগী দেশ আয়ারল্যান্ড। আর এজন্য বাংলাদেশের কাছ থেকে শিখতে চায় তারা, এমনটাই জানিয়েছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডেউট্রম।

টেস্ট স্ট্যাটাস পাওয়া আইসিসির সর্বশেষ সদস্য দেশ বাংলাদেশ। ২০০০ সালে কঠোর চেষ্টার পর টেস্ট স্ট্যাটাস পায় টাইগাররা। সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটের বাঘা বাঘা দলগুলোকে পরাজিত করার গৌরবও এসেছে উল্লেখজনকভাবে।

সম্প্রতি ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডেউট্রম বলেন, আমরা মনঃস্থির করেছি, ভেল্যু-ইন-কাইন্ড এলাকাগুলোতে সমর্থন দিতে আমরা আইসিসিকে বলবো। এর মধ্যে থাকতে পারে শিক্ষা, হাই পারফরমেন্স সাপোর্ট এবং অ্যাথলেট ব্যবস্থাপনা সিস্টেম।
তিনি আরও বলেন, যখন আপনার মাত্র ২০ জন স্টাফ আছেন, তখন আপনি কোনোভাবেই রাতারাতি গঠন ও শর্তাবলী অনুসারে সদস্য হতে পারবেন না। এই শিক্ষাটা আমরা বাংলাদেশ থেকে পেয়েছি, যারা ২০০০ সালে আইসিসি টেস্ট সদস্যপদ পেয়েছে এবং নিজেদের গতি বাড়াতে কিছুটা সময় নিয়েছে।

আইসিসির সদ্য পাসকৃত আইন অনুযায়ী, খেলার মান বজায় রেখে আইসিসির কোয়ালিফায়িং মানদন্ডের অধিকারী হতে পারলে টেস্ট স্ট্যাটাস পাবে সহযোগী দেশগুলো। এমন প্রস্তাবেই মূলত নড়েচড়ে বসেছে আয়ারল্যান্ডের মতো সহযোগী সদস্যরা।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s