শ্রীলঙ্কা সফরে দলে নতুন মুখ ছিলেন বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম। দলে ডাক পেলেও জায়গা পাননি একাদশে। দলের হয়ে জার্সি গায়ে মাঠে নামতে না পারলেও আত্মবিশ্বাস কমেনি এই বাঁ-হাতি স্পিনারের। শ্রীলঙ্কা সফরে সুযোগ না পেলেও নিজের প্রতি বিশ্বাস রাখছেন সানজামুল ইসলাম। সেই আত্মবিশ্বাস কাজে লাগাতে চান আসন্ন ম্যাচগুলোতে।

আগামী ২৬ এপ্রিল ত্রিদেশীয় সিরিজ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে উড়াল দেবে মাশরাফিরা। ত্রিদেশীয় সিরিজের পূর্বে ইংল্যান্ডের সাক্সেসে দশ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। সেই ক্যাম্পকে গুরুত্ব দিচ্ছেন এই বাঁ-হাতি স্পিনার। “এখানে তো ঘরোয়া ক্রিকেট খেলছি। ওখানে গিয়ে তো আমাদের ১০ দিনের একটা ক্যাম্প হবে। সময়ও আছে নিজেদের মানিয়ে নেওয়ার।”

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের কন্ডিশনে রয়েছে অনেক মিল। দু’টি দেশই পেস নির্ভর। সেই হিসেবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্পিনারদের চেয়ে পেসারাই গুরুত্ব পাবে বেশি। তবে নিজের আত্মবিশ্বাস কাজে লাগাতে চান এই বাঁ-হাতি স্পিনার। পিচ পেসারদের জন্য হলেও, সেই কন্ডিশনে ভালো করার ব্যাপারে আশাবাদী সানজামুল।

“কোচ আমাকে নেটে বোলিং করাতেন, ব্যাটিংও। টুকটাক ভুলগুলো নিয়ে কথা বলতেন। এর বেশি কিছু না। কারণ প্রথম তিনি আমাকে দেখেছেন। আসলে এসব কন্ডিশনে সুবিধা হচ্ছে মনোযোগ বেশি থাকে। সিমিং কন্ডিশনে যদি স্পিনাররা ভালো করে তাহলে আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়, যদিও এটা চ্যালেঞ্জিং। দুটি বড় বড় সিরিজের জন্য সুযোগ পেয়েছি। আশা করি সুযোগ পেলে ভালো কিছু উপহার দিতে পারব।”

Advertisements