আয়ারল্যান্ড-নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে ১৫ সদস্যর বাংলাদেশ দল জমা দিয়েছে নির্বাচকরা। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) জমা দেওয়া ওই তালিকায় কোন চমক নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

দেশের শীর্ষস্থানীয় দৈনিক ডেইলি স্টারকে নান্নু বলেন, ‘এপ্রিলের ২৫ তারিখের মধ্যে চ্যাম্পিয়নস ট্রফির দল জমা দিতে হবে। তাছাড়া ওই টুর্নামেন্টের আগে আমরা ত্রিদেশীয় সিরিজ খেলব। সে কারণেই দুটি সফরকে কেন্দ্র করে একবারে দল দিয়েছি। বর্তমান দল অনেক ভালো করছে, নতুন কোন চমক তাই থাকছে না।’

শোনা যাচ্ছে, ১৫ সদস্যর ওই দল প্রকাশ হতে পারে আজই (বুধবার)। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন পেলেই আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করবে নির্বাচকরা।

অবশ্য শুরু থেকে বলা হচ্ছিলো, ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফিতে ব্যাকআপ ক্রিকেটার রাখা হবে। গেল সপ্তাহে এমনটা জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ব্যাপারটা খোলসা করলেন নান্নু। মূলত, চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলানোর জন্যই বাড়তি ক্রিকেটার এই মুহূর্তে স্কোয়াডে ভেড়ানো হচ্ছে না। ব্যাকআপ ক্রিকেটার হিসেবে যাদের কথা চিন্তা করা হয়েছে তাদেরকে খেলার মধ্যে রাখতে চায় বোর্ড।

 

এ প্রসঙ্গে নান্নু বলেন, ‘দলের সঙ্গে নতুন ক্রিকেটার জুড়ে দেওয়া চেয়ে তাদেরকে লিগে খেলানো বেশি লাভজনক। সে কারণেই আমরা আপাতত শুধুমাত্র ১৫ সদস্যর দল নির্বাচন করেছি।‘

Advertisements