ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এবারের আসরের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি হাঁকান লিজেন্ডস অব রুপগঞ্জ দলপতি মুশফিকুর রহিম। শেখ জামালের বিপক্ষে ১৪টি চার ও একটি ছক্কায় মুশফিক খেলেছেন ব্যক্তিগত ১৩৪ রানের ইনিংস। তবে তাতেও তিনি তৃপ্ত নন। দিন শেষে আক্ষেপ করলেন দেড়শো করতে না পেরে।

সোমবার (১৭ এপ্রিল) ম্যাচ শেষে বিকেএসপিতে তিনি গণমাধ্যমকে এমন আক্ষেপের কথা জানান, ‘ইচ্ছা ছিল ৫০ ওভার খেলার। খারাপ তো লাগছেই। নাঈম ভাই (নাঈম ইসলাম) যদি শেষ পর্যন্ত থাকতে পারতেন আরও কিছু রান বেশি হত। সামনে সুযোগ থাকবে, আরও দুটি ম্যাচ পাব, চেষ্টা থাকবে ফিনিশিংটা ভালো করতে।’

এদিকে লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে মুশফিকুর রহিম ও নাঈম ইসলামের তৃতীয় উইকেটে ২২৫ রানের জুটি ঢাকা প্রিমিয়ার লিগের এযাবৎ কালের সর্বোচ্চ।

শেখ জামাল পেসার শাহাদাত হোসেনের বলে দলীয় ১৩ রানে ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া দলটিকে এমন রেকর্ডময় ইনিংস উপহার দিয়ে প্রতিপক্ষকে ছুঁড়ে দিয়েছেন ৩০৬ রানের বড় লক্ষ্য। যা টপকাতে গিয়ে প্রতিপক্ষ গুটিয়ে গেছে ২৩৭ রানে।

আর রেকর্ডময় এই ইনিংসটি খেলার আগে মুশফিক ও নাঈম দু’জনই পরিকল্পনা করে নেমেছিলেন বলে জানালেন মুশফিক, ‘যেহেতু শুরুতেই আমাদের ২টি উইকেট পড়ে গিয়েছিল সেহেতু প্রথম পরিকল্পনা ছিল যেন নূন্যতম ১০-১২টি ওভার আমরা সময় নিয়ে খেলি।। কারণ মাঠটি যেহেতু ছোট, তাই উইকেট হাতে থাকলে আমরা ম্যাচের গতি ধরতে পারবো। পাশাপাশি আমাদের লম্বা ব্যাটিং লাইনআপতো ছিলই। আমরা চেষ্টা করেছি সেট হতে। এরপর নিজের স্ট্রেংথ অনুযায়ী খেলতে চেষ্টা করেছি।

Advertisements