আন্তর্জাতিক ক্রীড়া অঙ্গনে গত অক্টোবর মাসে যারা অবদান রেখেছেন তাদেরকে গনভবনে সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সন্ধ্যায় এই জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আরম্ভ হয় এই ইভেন্ট। গেলো শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ভালো খেলায় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা এবং টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম এর হাতে চেক তুলে দেন শেখ হাসিনা।

শুধু ক্রিকেটারই না দেশের ক্রীড়া অঙ্গনে সকল ক্রীড়াবিদদের হাতে চেক তুলে দেন মাননীয় প্রধানমন্ত্রী। ২০১৬ সালে দক্ষিণ এশীয় গেমসে  তিন স্বর্ণপদকজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও শ্যুটার শাকিল আহমেদের হাতে অ্যাপার্টমেন্টের চাবি তুলে দেন।

পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট দল, নারী দল এবং অন্যান্যদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য মুশফিক ও মাশরাফি উভয় ক্রিকেটারের হাতে ১ কোটি টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী। পুরস্কার শেষে দুই অধিনায়ক জানান দেশের জন্য আরো অনেক কিছু করতে চান। যাতে করে দেশের জন্য আরো সুনাম বয়ে আনতে পারে।

অন্যদিকে গত আগস্টে অনূর্ধ্ব-১৬ মেয়েদের এএফসি মেয়েদের চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় ১০ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া হকি  এবং সাঁতার ফেডারেশনের সবার হাতে ১ কোটি টাকার চেক তুলে দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisements