বাংলাদেশী ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিল শনিবার আইপিএলে কোলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে তাদের প্রিয় দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের দ্বৈরথ দেখার জন্য। কিন্তু হতাশ হতে হয়েছে তাদেরকে।

কারণ সাকিব বা মুস্তাফিজ কেউই জায়গা পাননি নিজ নিজ দলের একাদশে। তাই দলের সাথে থাকার পরও মাঠে ণামাড় বোডোলে শাঈডবেঞ্চেই বসে থাকতে হয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় দুই ক্রিকেট তারকাকে। আর এই ঘটনা প্রচন্ড ক্ষোভ সঞ্চারকরেছে বাংলাদেশী ক্রিকেটানুরাগীদের মনে।

তবে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মোটেই মাথা ঘামাচ্ছেন না সাকিব ও মুস্তাফিজকে আইপিএলে তাদের দল খেলাচ্ছে কি না এ ব্যাপারে। মাশরাফির মতে, আইপিএলে তাদেরকে খেলানো হলো কি না এতে কিছুই যায় আসে না, এবং এটি নির্ধারণও করে দেয় না তারা ভালো না খারাপ খেলোয়াড়।

‘আমার কাছে একমাত্র কনসার্ন ওরা বাংলাদেশ দলের পক্ষে কেমন খেলে, সেটা। এখন ওরা কোথায় গিয়ে কী খেলল না খেলল, সেসব নিয়ে আমি একটুও ভাবি না। আর ফ্র্যাঞ্জাইজিরা কী চিন্তা করে কাকে খেলাবে না খেলাবে, সে নিয়ে আমার কী বলার থাকতে পারে?’ বলেন মাশরাফি।

এরপর নড়াইল এক্সপ্রেস আরও যোগ করেন, ‘তা ছাড়া নাইট রাইডার্স কিংবা সানরাইজার্স সাকিব আর মুস্তাফিজকে খেলায়নি বলেই তো আর ওরা খারাপ ক্রিকেটার হয়ে যায়নি। কলকাতায় খেলার আগেই সাকিব বিশ্ব ক্রিকেটে ‘মি. বাংলাদেশ’। মুস্তাফিজ কী, সেটাও আমরা জানি। তাই আমি ওটা নিয়ে ভাবছি না।’

Advertisements