গত বছর ইংল্যান্ডের বিপক্ষে চমকপ্রদ হিসেবে টেস্ট দলে জায়গা পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ১৫ সদস্যের দলে জায়গা পাওয়া পর জায়গা করে নেনে একাদশেও। ইংল্যান্ডের বিপক্ষে ২ টেস্টে নেন ১৯টি উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে ভালো করার জায়গা পেয়ে যান নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও।

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ভালো করার পর ডাক পান শ্রীলঙ্কার শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও। টেস্ট সিরিজে সফর হওয়ার পর ওয়ানডে সিরিজেও সফলতা পান এই অল-রাউন্ডার।

বর্তমান দলের হয়ে তিন ফরম্যাটেই খেলছেন মেহেদী হাসান মিরাজ। তিনি জানান দলের হয়ে সব ফরম্যাটে খেলার চাপ অনুভব করছেন না তিনি। “আমি এটাকে চাপ বলবো না বরং আমি সব ফরম্যাটের ক্রিকেটই দারুণ উপভোগ করছি। আমি মনে করি আমি কখনো এক ফরম্যাটের ক্রিকেটের জন্য স্পেশাল ক্রিকেটার। আমি সব ফরম্যাটেই খেলতে চাই। আমি আমি নিজেকে সব ফরম্যাটের ক্রিকেটেই নিজেকে গড়তে চাই।”

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছেন এই তরুণ অল-রাউন্ডার। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে বড় ব্যবধানের পরাজয়ের স্বাদ পেয়েছে মিরাজের মোহামেডান। তবে মিরাজের আশা টুর্নামেন্টের আগামী ম্যাচে ঘুরে দাঁড়াবে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

“আমরা প্রথম ম্যাচ হেরেছি। তবে পরের ম্যাচে আমরা ঘুরে দাঁড়াতে চাই। গত ম্যাচে যদি আমাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো করতে পারতো তাহলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো।”

ঢাকা প্রিমিয়ার লিগের গত মৌসুমে ১ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন তামিম ইকবাল। সেই কারণে চলতি মৌসুমের প্রথম ম্যাচ মাঠে নামতে পারেননি তামিম ইকবাল। দলের এই সেরা ওপেনারের অভাব অনুভব করেছেন বলে জানিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

“গত ম্যাচে তামিম ভাইয়ের অভাব অনুভব করেছে দল। আশা করছি পরবর্তী ম্যাচে তাকে আমরা দলে পাবো এবং ভালোভাবেই ঘুরে দাঁড়াবো।”

