অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজের বিশ্বাস একটি বড় সংগ্রহই বদলে দিতে পারে তার ব্যাটিং ক্যারিয়ার। টেস্ট ক্রিকেটে অভিষেকের পর তেমন কোন বড় রান নেই এই তরুণ অল-রাউন্ডারের তাই মুখিয়ে আছেন বড় সংগ্রহের দিকে।

টেস্টে বোলিংয়ে টানা পারফর্মের পর ডাক পান শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে। ওয়ানডে ক্যারিয়ার ভালোভাবেই শুরু করেছেন এই তরুণ এই অল-রাউন্ডার। রয়েছে একটি অর্ধশতকও। তবে টেস্টে রান খরায় ভুগছেন মিরাজ। তাই দলের জন্য আরো অবদার রাখতে চান এই তরুণ তুর্কি।

“আমার পরিসংখ্যানই বলে ব্যাটিংয়ে নিজেকে চেনাতে পারছি না। তবে আমি বিশ্বাস করি আমার পরিসংখ্যানের চেয়ে আমি আরো ভালো ব্যাটসম্যান। তাই যেকোনো ফরম্যাট একটি বড় স্কোর পেলেই নিজের ট্যালেন্টের প্রতি সুবিচার করতে পারবো।”

মিরাজ আরো যোগ করেন, “বর্তমানে লো-অর্ডারে ব্যাটিং করছি। কিন্তু এই ধরনের পজিশনে বড় স্কোর করার খুবই কম সুযোগ থাকে। তবুও সুযোগ পেলে অবশ্যই সেটা কাজে লাগানোর চেষ্টা করবো। সবসময় চেষ্টা করবো দলের হয়ে অবদান রাখতে। যদি দলের জন্য কিছু করতে পারি সেটা অবশ্যই পজিটিভ দিক বয়ে আনবে আমার জন্য।”

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচেই অর্ধশতক হাঁকিয়েছেন মেহেদী হাসান। আসন্ন ত্রিদেশীয় সিরিজের কারণে সবকটি ম্যাচে অংশগ্রহন করতে পারবেন না এই তরুণ অল-রাউন্ডার। তবে যাওয়ার আগে আরো কয়েকটা বড় ইনিংস খেলতে চান এই তরুণ তুর্কি।

“আমি আমার ব্যাটিং নিয়ে প্রচুর কাজ করছি। প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মোহামেডানের হয়ে একটি অর্ধশতক হাঁকিয়েছি। আমার হাতে এখনো ৩টি ম্যাচ খেলার সুযোগ রয়েছে। চেষ্টা করবো এই ম্যাচগুলোতে বড় ইনিংস খেলার। যাতে করে ত্রিদেশীয় সিরিজের পূর্বে নিজেকে প্রস্তুত করতে পারি।”

