জম্মু এবং কাশ্মীরের ক্রিকেটার অফ স্পিন অলরাউন্ডার পারভেজ রসুলকে ঢাকা প্রিমিয়ার লীগের জন্য দলে টেনেছে গাজী গ্রুপ। আগামী ৩০ মে পর্যন্ত গাজী গ্রুপের হয়ে খেলবেন ভারতের হয়ে শর্ট ফরম্যাটে খেলা এই ক্রিকেটার।

চলতি আইপিএলে অবিক্রীত থাকা এই ক্রিকেটার বেশ উচ্ছ্বসিত ঢাকা প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়ে। গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলা এই ক্রিকেটারকে এই মৌসুমে রিলিজ করে দেয়া হয়। নিলামে কোন দলই তার ব্যাপারে আগ্রহ না দেখানোয় অবিক্রীত থেকে যান তিনি।

ঢাকা প্রিমিয়ার লিগে তার অন্তর্ভুক্তি প্রসঙ্গে তিনি বলেন, ‘আইপিএলে টাকা ছাড়া ক্রিকেট খেলার তেমন সুযোগ আমি পেতাম না, কিন্তু ঢাকা লিগে আমি আমার প্রতিভা এবং কৌশল দেখানোর সুযোগ পাব।’

তিনি আরও বলেন, ‘গাজী গ্রুপ একটি চ্যাম্পিয়ন টিম, যদিও আমি ক্লাব সম্পর্কে তেমন কিছু জানি না, তবে বাংলাদেশী আন্তর্জাতিক প্লেয়াররা এই লিগে খেলবেন এবং এই লিগের আকর্ষণ কোন অংশেই কম নয়। আমি বিসিসিআই থেকে অনাপত্তিপত্র ইতিমধ্যেই পেয়ে গেছি। ক্রিকেট খেলার অদম্য ইচ্ছাই আমাকে এই লিগে সুযোগ করে দিয়েছে, আমি সর্বোচ্চ পর্যায়ে নিজেকে প্রমান করতে চাই, এবং ঢাকা প্রিমিয়ার লিগ আমাকে সেই সুযোগ করে দিয়েছে। আমার আন্তর্জাতিক অভিষেক ঢাকাতেই হয়েছিলো এবং আমি কন্ডিশন সম্পর্কে জানি। এখানকার পিচ স্পিন সহায়ক যেটা আমাকে সাহায্য করবে।’

ঢাকা প্রিমিয়ার লিগে দলগুলোর বিদেশি খেলোয়াড়ের তালিকায় ভারতীয়দের আধিক্য বেশ স্পষ্ট। বিসিসিআই এর অনুমতি থাকায় ভারতীয় খেলোয়াড়রাও বেশ আগ্রহ দেখাচ্ছেন ঢাকা প্রিমিয়ার লিগে খেলার ব্যাপারে।

Advertisements