বেশ কয়েকদিন ধরে নতুন একজন স্পিন কোচের আশায় কাতর দৃষ্টি ক্রিকেটসংশ্লিষ্টদের। যদিও বিসিবি থেকে বারবার নতুন স্পিন কোচ নিয়োগের ব্যাপারে আশ্বাস দেওয়া হচ্ছে। এবার ফের সেই পথ অবলম্বন করেছে দেশীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

নতুন খবর অনুযায়ী, আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগেই সাকিব-মিরাজরা পেয়ে যাবেন তাদের নতুন বোলিং-গুরুকে। সোমবার ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথা বলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার আকরাম খান। সেখানেই তিনি জানান নতুন স্পিন কোচ নিয়োগের আশ্বাস।

স্পিন-কোচ হওয়ার দৌড়ে তিন-চারজনের নাম আছে জানিয়ে আকরাম খান বলেন, আমরা এরই মধ্যে তিন-চারজনের নাম নির্ধারণ করেছিআশা করছি দুই-এক দিনের মধ্যেই নাম ঘোষণা করতে পারবোঅবশ্যই সেটা এই ট্যুরের (ত্রিদেশীয় সিরিজ) আগে

এদিকে একসময়ের বিশ্বের অবিসংবাদিত সেরা ফিল্ডার জন্টি রোডসকে ফিল্ডিং কোচ করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল বিসিবি। যদিও কয়েক দফা আলোচনা শেষে ফের সেই ইস্যু থমকে গেছে। এ ব্যাপারে প্রশ্ন করা হলে আকরাম খান বলেন, কোচ হিসেবে নয় বরং পরামর্শক হিসেবে দেখা যেতে পারে রোডসকে, আমাদের হ্যালসেল আছেনউনি বিশ্বসেরা ফিল্ডিং কোচতবে জন্ডি রোডসকে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরাতিনি আপাতত সময় দিতে পারছেন নাতাকে আমরা কোচ নয়, পরামর্শক হিসেবে আনবোআগেই বলেছি তিনি জাতীয় দল নয়, সবাইকে নিয়েই কাজ করবেন

প্রায় দশ মাসেরও বেশি সময় ধরে বাংলাদেশের নেই কোনো স্পিন কোচ। সর্বশেষ কাজ করা শ্রীলঙ্কান রুয়ান কালপাগে গত বছরের জুলাইয়ে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে দেশ ত্যাগ করেন। এরপর বারবার যোগাযোগ করা হলেও আর ইতিবাচক সাড়া মেলেনি তার।

Advertisements