বাংলাদেশ ক্রিকেটারদের চুক্তি নবায়ন ও নতুন ক্রিকেটার অন্তর্ভূক্তি হবে খুব শিগগিরই। আসছে এক বছর যেসব ক্রিকেটারদের জাতীয় দলের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে তাদের নিয়েই হবে এই নতুন চুক্তি।

গেলো বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই চুক্তিতে প্রথমে ছিলেন ১৪ জন ক্রিকেটার। পরে রুবেল হোসেনকে নিলে ১৫ তে গিয়ে দাঁড়ায় ক্রিকেটোরের সংখ্যা। এ বছরও সংখ্যাটা ১৫ হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচকদের কাছ থেকে গত মাসে নতুন চুক্তির জন্য যে ১৫ খেলোয়াড়ের নাম বোর্ডে জমা দেওয়া হয়েছে, তাতে নতুন মুখ রয়েছে চারজন।

নতুনদের মধ্যে এবার চুক্তিবদ্ধ হবেন পেসার তাসকিন আহমেদ, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও মেহেদী হাসান মিরাজ। এই তিন ক্রিকেটারের চুক্তি অনেকটা নিশ্চিত হলেও চতুর্থ নাম কার হবে তা নিয়ে দ্বিধা রয়েছে। উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও পেসার কামরুল ইসলাম রাব্বির মধ্যে যে কোনো একজনকে চূড়ান্ত করা হবে এই তালিকায়।

বিগত কয়েক সিরিজ বিবেচনা করে আগামী এক বছর জাতীয় দলে কোন ক্রিকেটারদের নিয়মিত থাকার সম্ভাবনা, মূলত এর উপরে ভিত্তি করেই চুক্তির জন্য খেলোয়াড় তালিকা তৈরি করেছেন নির্বাচকরা। নতুন চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন নাসির হোসেন, আল আমিন হোসেন ও আরাফাত সানি।

২০১৬ সালের মার্চে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সানি। নিউজিল্যান্ডের বিপক্ষে একই সালে সর্বশেষ ম্যাচ খেলেছেন আল আমিন। নাসির ২০১৬ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন। এই তিন ক্রিকেটার অনেকদিন থেকেই জাতীয় দলে অনিয়মিত।

প্রিয় স্পোর্টস

Advertisements