আগামী অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০১৮ সালে নিউজিল্যান্ডে। এর আগে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল একটি তৃদেশীয় সিরিজ খেলতে চলেছে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে। তৃদেশীয় সিরিজটির আয়োজক হতে যাচ্ছে ভারত।

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কাওসার জানিয়েছেন, “আগামী বিশ্বকাপের আগে আমরা একটি তৃদেশীয় সিরিজ খেলবো। সেটির আয়োজক ভারত, আর অন্য দল হিসেবে খেলবে শ্রীলঙ্কা। তারই অংশ হিসেবে আগামী অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপেরও স্বাগতিক হবে ভারত।”

কাওসার আরও জানিয়েছেন আগামী অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আগে জুনিয়র টাইগারদের নিয়ে নিউজিল্যান্ডে একটি কন্ডিশনিং ক্যাম্প করার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি বলেন, “আমরা পরিকল্পনা করছি নিউজিল্যান্ডে একটি ক্যাম্প করার। এটা আমাদের খেলোয়াড়দের আলাদা পরিবেশ সম্বন্ধে জানতে সাহায্য করবে।”

ঘরের মাঠে অনুষ্ঠিত ২০১৬ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের পর বাংলাদেশ দল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিলো। এখন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে আবারও এমন দুটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে বিশ্বকাপের আগে।এদিকে বিসিবির এই গেম ডেভেলপমেন্ট ম্যানেজার জানিয়েছেন।

অক্টোবরে শ্রীলঙ্কার সাথে একটি সিরিজ আয়োজনের পরিকল্পনার কথা। তিনি জানান, “আমরা শ্রীলঙ্কার সাথে আগামী অক্টোবরে একটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের প্রাথমিক পরিকল্পনা করেছি। যদিও সিরিজটির ব্যাপারে নিশ্চিত নই। তারপরও আমরা এ ব্যাপারে আশাবাদী।”

Advertisements