সবাইকে অবাক করে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন মাশরাফি বিন মুর্তজা। তারপর থেকেই প্রশ্ন উঠে, কে হচ্ছেন টাইগারদের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক?

তবে, মাশরাফির উত্তরসূরির বিষয়টাকে সম্ভবত খুব বেশি ঝুলিয়ে রাখতে চাইলেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কলম্বোয় মিডিয়ার সঙ্গে আলাপকালে তিনি নিজেই জানিয়ে দিলেন বাংলাদেশের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন সাকিব আল হাসান। বেসরকারি টিভি চ্যানেল২৪ এবং চ্যানেল নাইন বিসিবি সভাপতির বরাত দিয়ে ইতোমধ্যে এ সংবাদ প্রচার করছে।

মঙ্গলবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের টস করতে গিয়ে অবসরের ঘোষণা দেন মাশরাফি মুর্তজা। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে মাশরাফির অবসরে যাওয়ার গুঞ্জন গত বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ থেকেই। মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপেও এ নিয়ে গুঞ্জন শোনা যায়। তবে সেসময় না নিলেও লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে হঠাৎ করেই অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক। এর ফলে শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজই টি-টোয়েন্টিতে মাশরাফির শেষবার মাঠে নামা হবে।

Advertisements