তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি সবসময়ই গুরুত্বপূর্ণ। যদি সিরিজ হয় দুই ম্যাচের? প্রথম ম্যাচ তাহলে মহাগুরুত্বপূর্ণ! মাশরাফি বিন মুর্তজা তাকিয়ে সেই ম্যাচের দিকে। প্রথম টি-টোয়েন্টিতে পরের ম্যাচের চাপ কমাতে চান বাংলাদেশ অধিনায়ক।

টেস্ট ও ওয়ানডেতে সম্প্রতি ধুঁকলেও টি-টোয়েন্টির শ্রীলঙ্কা অন্য দল। সবশেষ দুই সিরিজে তারা জিতে এসেছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া থেকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজেও তাই এগিয়ে রাখা যায় শ্রীলঙ্কাকেই।

সেটি মানছেনও মাশরাফি। তবে নিজেদের জয়ের আশাও ছাড়ছেন না বাংলাদেশ অধিনায়ক। “ওরা দুটি সিরিজ পর পর জিতেও এসেছে। মানসিক অবস্থাও ভালো আছে। শ্রীলঙ্কা যদি ফেভারিট হয়ে থাকে, তার মানে এই নয় যে আমরা আমাদের সেরাটা খেললে জিতব না। টেস্টেও ওরা অস্ট্রেলিয়াকে ৩-০তে হারানো দল ছিল, কিন্তু আমরা ১-০তে পিছিয়ে থেকেও পরেরটি জিতেছি।”

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে নিউ জিল্যান্ডে তিনটি ম্যাচই হেরেছে বাংলাদেশ। শ্রীলঙ্কা সিরিজে সেই হতাশা ভুলতে চান মাশরাফি। শুরুটা করতে চান প্রথম ম্যাচ দিয়েই।

“দুই দলই চাইবে সিরিজ তাদের দিকে যাক। কালকের প্রথম ম্যাচ আমরা সেরাটা দিয়ে খেলার চেষ্টা করবো। যদিও এই ফরম্যাটে আমাদের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো না। কিন্তু আমরা আশা করছি যে, যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি ভালো কিছুই হবে।”

“অবশ্যই আমরা চাই ফলটা আমাদের দিকে আসুক। প্রথম ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। যদি জিততে পারি, তাহলে চাপ সরে যাবে। প্রথম ম্যাচ জিতলে একটা বাড়তি সুবিধা পাওয়া যায়। কালকের ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।”

Advertisements