বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও লঙ্কানদের নেতৃত্ব দেবেন উপুল থারাঙ্গা। ইনজুরি কাটিয়ে বাংলাদেশের বিপক্ষে দলে ফিরেছেন পেসার লাথিস মালিঙ্গা। দলে রেখে  ঘোষণা করেছে

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও দলে রাখা হয়েছে ব্যাটসম্যান কুশল পেরেরাকে। প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়া পেরেরার ফেরার কথা ছিলো সিরিজের তৃতীয় ওয়ানডেতে। কিন্তু শতভাগ ফিট না হওয়ায় সিরিজের তৃতীয় ওয়ানডেও খেলা হয়নি তার। তবে লঙ্কান টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, ফিটনেস ঠিক থাকলে টি-টোয়েন্টিতে হয়তো ব্যাট মাঠে নামবেন পেরেরা।

তবে দল থেকে বাদ পড়েছেন ওয়ানডে সিরিজে এক সেঞ্চুরি ও এক হাফ সেঞ্চুরিতে সিরিজ সেরা নির্বাচিত হওয়া কুশল মেন্ডিস। এছাড়াও দল থেকে বাদ পড়েছেন টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ী দলের সদস্য সচিথ পাথিরানা। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফর্মহীন থাকা দিনেশ চান্ডিমালকেও বিবেচনা করা হয়নি টি-টোয়েন্টি দলের জন্য।

উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা টি-টোয়েন্টি সিরিজে থাকবেন না তা আগে থেকেই অনুমিত ছিলো। নিষেধাজ্ঞা কাটিয়ে দ্বিতীয় ওয়ানডে ফেরার কথা থাকলেও অনুশীলনে হাতে চোট পান ডিকভেলা। লঙ্কান টিম ম্যানেজমেন্ট তখনই জানিয়েছিলো, টি-টোয়েন্টি সিরিজ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে তার জন্য।

১৬ সদস্যের শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিলশান মুনাবিরা, দানুশকা গুনাথিলাকা, কুশাল পেরেরা, লাথিস মালিঙ্গা, ইসুরু উদানা, নুয়ান কুলাসেকারা, দাসুন শানাকা, ভিকুম সঞ্জয়, মিলিন্দা শিরিওয়ার্ধনে, আসেলা গুনারত্নে, সেকুগে প্রাসান্না, চামারা কাপুগেদারা, থিসারা পেরেরা, লক্ষণ সান্দাকান, সেহান জয়সুরিয়া।

সূত্র: ক্রিকবাজ

Advertisements